৪ জুন, ২০২৪ ১৭:৫৯

২১ শতকে শিক্ষার জটিলতা নিরসনে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

২১ শতকে শিক্ষার জটিলতা নিরসনে কর্মশালা

২১ শতকে শিক্ষা ক্ষেত্রে সম্ভাব্য জটিলতা নিরসনে কার্যকরী কৌশল অন্বেষণ করার লক্ষ্যে দু’দিনের শিক্ষক-শিক্ষার্থী কর্মশালার আয়োজন করছে  ফ্রোবেল একাডেমি ও ফ্রোবেল প্লে স্কুল। আগামী ৭ ও ৮ জুন নগরীর নেভি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ‘২১ শতকের শিক্ষা ভাবনা : উদ্ভাবন এবং অন্তর্ভুক্তির এক নবদিগন্ত’ শীর্ষক এ শিক্ষা সম্মেলন অনুষ্ঠিত হবে। 

মঙ্গলবার নগরের অনন্যা আবাসিক এলাকার ফ্রোবেল স্কুল মিলায়তনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে ফ্রোবেল একাডেমি এবং ফ্রোবেল প্লে স্কুলের অধ্যক্ষ ও পরিচালক হাওরা তেহসিন জোহাইর বলেন, উদ্ভাবনী শিক্ষার পদ্ধতি, অন্তর্ভুক্তিমূলক শিক্ষা, শেখার ক্ষেত্রে প্রযুক্তির ভূমিকা এবং ভবিষ্যতের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করার বিষয়ে জ্ঞান ভাগ করে নেওয়া এই সম্মেলনের লক্ষ্য। এটা শিক্ষকদের সৃজনশীলতা, সহযোগিতা, গঠনমূলক সমালোচনামূলক চিন্তাভাবনা, ওয়ার্কশপ এবং অভিযোজন যোগ্যতাকে সমৃদ্ধ করবে। এতে কর্মশালায় সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা অংশ নিতে পারবেন কোনো ধরনের ফি ছাড়াই।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কর্মশালায় প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। কর্মশালায় প্রায় ৯০০ শিক্ষক-শিক্ষার্থী অংশ নেবেন। তাদের বিভিন্ন বিষয়ের ওপর আলোকপাত করবেন আন্তর্জাতিক শিক্ষা বিশেষজ্ঞ ও পরামর্শদাতারা। তারমধ্যে ভারত থেকে নয়জন, ঢাকা থেকে ১৩ জন, চট্টগ্রাম নগরীর ৮ জন বক্তা তাদের মতামত ও ধারণা উপস্থাপন করবেন। কর্মশালায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষক-শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে ফরমপূরণ করে অংশ নিতে পারবেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর