৪ জুন, ২০২৪ ১৯:২০

চট্টগ্রামে ১৭ লাখ টাকার সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ১৭ লাখ টাকার সিগারেট জব্দ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরা এলাকায় এক যৌথ অভিযানে সিগারেটের প্যাকেটে নকল ব্যান্ডরোল লাগানো অবস্থায় ৩ লাখ ৭৮ হাজার ৩৫০ শলাকা সিগারেট জব্দ করা হয়েছে। রবিবার কুমিরার সন্দ্বীপ ঘাট এলাকায় হেরিটেজ টোবাকো লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের গুদামে এই অভিযান পরিচালনা করা হয় বলে মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে জানান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আয়শা সিদ্দিকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এনএসআই জেলা অফিস, সহকারী কমিশনার (ভূমি), কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সমন্বয়ে গঠিত চোরাচালান বিরোধী আঞ্চলিক টাস্কফোর্সের অভিযানে দুটি ব্র্যান্ডের ৩ লাখ ৭৮ হাজার ৩৫০ শলাকা সিগারেট জব্দ করা হয়। এগুলোর গায়ে নকল ব্যান্ডরোল লাগানো ছিল। এ ঘটনায় মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ অনুযায়ী মূসক ফাঁকির মামলা ও সরকারি ব্যান্ডরোল-স্ট্যাম্প জালিয়াতির অভিযোগে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী ফৌজদারি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। জব্দকৃত সিগারেটের বাজারমূল্য ১৭ লাখ ২ হাজার ৫৭৫ টাকা। রাজস্ব ফাঁকির পরিমাণ ১২ লাখ ৪২ হাজার ৮৮০ টাকা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আয়শা সিদ্দিকা জানান, নকল ব্যান্ডরোল-স্ট্যাম্প সন্দেহে সিগারেটগুলো জব্দ করার পর নিশ্চিত হওয়ার জন্য গাজীপুরের দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন বাংলাদেশ লিমিটেডের কাছে নমুনা পাঠানো হয়। সেখান থেকে ব্যান্ডরোল-স্ট্যাম্পগুলো নকল বলে প্রতিবেদন দিয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর