৭ জুন, ২০২৪ ২০:১৯

চট্টগ্রামে মোটরসাইকেল চোর চক্রের ছয় জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে মোটরসাইকেল চোর চক্রের ছয় জন গ্রেফতার

চট্টগ্রামে মোটরসাইকেল চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলেন আবিদ হোসেন শ্রাবণ (২০), আজিজুর রহমান (২৪), মো. রাফি (৩১), আব্দুলাহ আল আবেদ তুহিন (২৪), শাহাদাত হোসেন খোকা (২৭) ও জমির হোসেন (২০)।  

শুক্রবার তাদেরকে নগরীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার শ্রাবণের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় মোট ৮টি এবং আজিজের বিরুদ্ধে রাঙ্গুনিয়া ও কোতোয়ালী থানায় ৫টি মামলা রয়েছে।

কোতোয়ালী থানার ওসি এস এম ওবায়েদুল হক বলেন, আজিজ বিগত ৮ মাস আগে একটি অপহরণ মামলার জেল হাজতে যান। সেখানে যাওয়ার পর আসামি আবিদ হোসেন শ্রাবণের সঙ্গে তার সখ্যতা গড়ে উঠে। কারাগারে থাকার সময় শ্রাবণের নিকট থেকে তার বিভিন্ন মোটরসাইকেল চুরির ঘটনার বর্ণনা শুনে শ্রাবণকে জেল হাজত থেকে জামিন করানোসহ যাবতীয় দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেন আজিজ। বিনিময়ে শ্রাবণ জামিনে বের হওয়ার পর যত মোটরসাইকেল চুরি করবে সবগুলো মোটরসাইকেল আজিজের নিকট সাপ্লাই দিবে। একপর্যায়ে আবিদ হোসেন শ্রাবণ আজিজের প্রস্তাবে রাজি হয়। আজিজ ২ মাস আগে জেল হাজত থেকে জামিনে বের হয়ে শ্রাবণকে জামিনের যাবতীয় ব্যবস্থা করেন। অনুমানিক ১০-১২ দিন আগে জামিনে বের হয়ে আসলে এডভান্স মানি হিসেবে ১০ হাজার টাকা দেয় আজিজ। এরপর থেকে শ্রাবণ মোটরসাইকেল চুরি শুরু করে। এই ১০-১২ দিনে শ্রাবণ কোতোয়ালী থানা এলাকাসহ চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে ৪টি মোটরসাইকেল চুরি করেছে।

সিএমপির সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) অতনু চক্রবর্তী বলেন, বৃহস্পতিবার রাতে মাছুয়াঝর্ণা এলাকা থেকে চোর চক্রের মূলহোতা মো. আবিদ হোসেন শ্রাবণকে ১টি চোরাই মোটরসাইকেল ও ৩টি বিশেষ কায়দায় তৈরি মাস্টার কি-সহ আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে নগরীর বিভিন্ন এলাকায় মোটরসাইকেল চুরি করে। পরে তার দেওয়া তথ্যে বাকি আসামিদের চট্টগ্রাম নগরী ও রাঙ্গুনিয়া থেকে গ্রেফতার করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর