১০ জুন, ২০২৪ ২১:৩৭

উদ্ধার হওয়া পাঁচ মাসের দুই শিশু অভিভাবকের জিম্মায়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

উদ্ধার হওয়া পাঁচ মাসের দুই শিশু অভিভাবকের জিম্মায়

চট্টগ্রামে উদ্ধার হওয়া পাঁচ মাস বয়সী দুই শিশুকে দত্তক নেয়া অভিভাবকের জিম্মায় দিয়েছেন আদালত। সোমবার (১০ জুন) চট্টগ্রাম মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম জান্নাতুল ফেরদৌস এই আদেশ দেন। এর আগে শনিবার (৮ জুন) চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার রাজানগর ও বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন এলাকায় অভিযান চালিয়ে এই দুই শিশুকে উদ্ধার করেছিলো পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। রবিবার ট্রাইব্যুনালে হাজির করা হলে দুই শিশুকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখার নির্দেশ দেয়া হয়েছিলো।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. শাহেদুল্লাহ বলেন, বিক্রি করা যমজ দুই শিশুকে চট্টগ্রামের ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে সোমবার (আজ) চট্টগ্রাম মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে হাজির করা হয়। ট্রাইব্যুনাল শুনানি শেষে মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা পর্যন্ত যমজ ভাই-বোনকে দত্তক নেওয়া অভিভাবকের জিম্মায় দিয়েছেন।

উল্লেখ্য, চলতি বছরের ৩ জানুয়ারি নগরীর পাঁচলাইশ থানা এলাকার পলি হাসপাতালে এক নারীর যমজ সন্তান হয়। জন্মের পর চিকিৎসক ও স্বামীর সহযোগীতায় ওই নারী নিজের দুই সন্তানকে টাকার বিনিময়ে অজ্ঞাতানামা নারীর হাতে তুলে দেন। এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানতে চাইলে নবজাতক দুইটি অসুস্থ থাকায় অন্য হাসাপাতালে পাঠানো হয়েছে বলে জানানো হয়। পরবর্তীতে ওই নারীর সাথে তার স্বামীর টাকা ভাগাভাগি নিয়ে বনিবনা না হওয়ায় ট্রাইব্যুনালে মামলা করেন স্ত্রী। পরে মামলার তদন্ত করতে গিয়ে পিবিআই ঘটনার রহস্য বের করে আনে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর