১১ জুন, ২০২৪ ১৭:০১

কোরবানির বর্জ্য অপসারণে প্রস্তুত চসিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

কোরবানির বর্জ্য অপসারণে প্রস্তুত চসিক

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে নগরীতে জবাইকৃত কোরবানির পশুর নাড়িভুড়ি ও বর্জ্য অপসারণে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। কোরবানির দিন বিকাল ৫টার মধ্যে সব ধরনের বর্জ্য অপসারণের পরিকল্পনা নিয়ে কাজ করছে চসিক। বর্জ্য সংক্রান্ত তথ্য ও অভিযোগ জানাতে খোলা হয়েছে কন্ট্রোল রুম।

জানা যায়, কোরবানির বর্জ্য অপসারণ কাজের সুবিধায় চসিক নগরের ৪১টি ওয়ার্ডকে ছয়টি জোনে ভাগ করেছে। ছয় জোন পৃথকভাবে কোরবানির পশুর নাড়িভুড়ি ও অন্যান্য বর্জ্য অপসারণ কার্যক্রম পরিচালনা করা হবে। বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতির তত্ত্বাবধানে ৬টি জোনে ৬ জন কাউন্সিলর সবগুলো কাজ তদারকি করবেন। তাছাড়া বর্জ্য পরিবহনে থাকবে চসিকের নিজস্ব গাড়ি ৯০টি এবং ভাড়া নেয়া হয়েছে ১১০টি। ৪১টি ওয়ার্ডে কাজ করবেন ৩ হাজার ৬৩০ জন শ্রমিক। শ্রমিকদের কাজ তদারকি করবেন ১০৫ জন সুপারভাইজার।

চসিকের উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী বলেন, গাড়ি, জনবল এবং প্রয়োজনীয় বিøচিং পাউডার নিয়ে কোরবানির বর্জ্য অপসারণের প্রস্তুতি নেয়া হয়েছে। কোরবানির দিন বিকাল ৫টার মধ্যেই কাজ শেষ করার পরিকল্পনা নিয়েই আমরা প্রস্তুতি নিয়েছি। তিনি বলেন, কোরবানির বর্জ্য অপসারণ সংক্রান্ত যে কোনো বিষয়ে তাৎক্ষণিক যোগাযোগের জন্য দামপাড়া অফিসে কন্ট্রোল রুম খোলা হয়েছে। নাগরিকরা কন্ট্রোল রুমে কোরবানির বর্জ্য সংক্রান্ত যে কোন অভিযোগ জানাতে পারবেন।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর