১২ জুন, ২০২৪ ১৭:২২

ঈদের আগে বেতন-বোনাস দেওয়ার প্রতিশ্রুতি মালিকদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ঈদের আগে বেতন-বোনাস দেওয়ার প্রতিশ্রুতি মালিকদের

ফাইল ছবি

চট্টগ্রামের শিল্প কারখানার শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে সম্ভাব্য সমস্যা সমাধানে ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে সভা করেছে চট্টগ্রামের ইন্ডাস্ট্রিয়াল পুলিশ। 

বুধবার নগরীর কালুরঘাট এলাকায় শিল্প পুলিশের কনফারেন্স এ সভা অনুষ্ঠিত হয়। এসময় শিল্পাঞ্চল পুলিশের পুলিশ সুপার মো. সোলাইমান, অতিরিক্ত পুলিশ সুপার নাদিরা নূর, সহকারী পুলিশ সুপার জসিম উদ্দীন উপস্থিত ছিলেন।

শিল্প পুলিশ জানায়, গত ৫ জুন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের উদ্যেগে বিজিএমইএ, বিকেএমইএ, শীপ ব্রেকিং ইয়ার্ড, এনএসআই, সিএমপি, জেলা পুলিশ, বেপজা সিইপিজেড, কেইপিজেড, মীরসরাই ইকোনমিক জোনসহ বিভিন্ন কারখানা এবং শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে। সভায় মালিক পক্ষ ১০ জুন থেকে ১৫ জুনের মধ্যে শ্রমিকদের বেতন বোনাস ও অন্যান্য পাওনাদি পরিশোধ করার প্রতিশ্রুতি দেন। এছাড়াও শিল্প পুলিশ সমস্যা জনক শিল্প প্রতিষ্ঠানের মালিক পক্ষের সাথে প্রতিনিয়ত যোগাযোগ করে তাদেরকে ঈদের আগে যেন শ্রমিকদের বেতন বোনাস ও ছুটি প্রদান করার বিষয়ে উদ্বুদ্ধ করা হচ্ছে।

জানা যায়, চট্টগ্রামে আরএমজি গার্মেন্টস ৫৬৫টি, নন-আরএমজি ৯০৩টিসহ মোট ১৪৬৮ শিল্প প্রতিষ্ঠানে ৬ লাখ ১৬ হাজার ৫২০ জন শ্রমিক কর্মরত আছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর