১৯ জুন, ২০২৪ ১৭:২৬

চট্টগ্রাম নগরীতে কর্মস্থলে ফিরছে মানুষ, অফিসে ঈদ আমেজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীতে কর্মস্থলে ফিরছে মানুষ, অফিসে ঈদ আমেজ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ঈদুল আজহা ও সরকারি বন্ধসহ পাঁচদিন বন্ধ শেষে মানুষ ফিরছে কর্মস্থলে। বন্ধের পর বুধবার (১৯ জুন) শুরু হয় প্রথম দিনের অফিস। তবে মানুষ কর্মস্থলে ফিরলেও অফিস-আদালতে এখনও চলছে ঈদের আমেজ। সেই আমেজ নিয়েই করছেন অফিসের কাজ। চলছে সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়। ফলে চিরচেনা চট্টগ্রাম নগরে এখনও ফিরে নাই ব্যস্ততা।  

খোঁজ নিয়ে জানা যায়, ছুটির পর বুধবার প্রথম দিনে সব অফিসে ছিল ঈদের আমেজ। চট্টগ্রাম আদালত, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসন কার্যালয়, রেলওয়ে পূর্বাঞ্চল, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম ওয়াসা, জেলা পরিষদ এবং অফিস পাড়াখ্যাত চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার সবগুলো অফিসে চলছে ঈদের আমেজ। ব্যাংকগুলোতেও ছিল ঈদ আমেজ। কম ছিল গ্রাহক।

চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ ইউনুস বলেন, ছুটির পর প্রথম দিনে অফিসে সকলে উপস্থিত হয়েছেন। তবে প্রথম দিনে ঈদের আমেজ নিয়েই সবাই অফিস করেছেন।

চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ বলেন, ছুটি শেষে প্রথম দিনে চসিকের প্রায় সকল কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন। তবে সেবা প্রত্যাশী মানুষের সংখ্যা কম।  

অন্যদিকে, গত মঙ্গলবার বিকাল থেকেই ফিরতে শুরু করে মানুষ। তবে এবার রেল ও বাস স্টেশনে ভিড় তুলনামূলক কম ছিল। তাই স্বস্থিতে ফিরছেন কর্মস্থলে। নগরের নতুন ব্রিজ, বহদ্দারহাট, অলংকার, জিইসি মোড়, দামপাড়া, সিনেমা প্যালেস, অক্সিজেন মোড়, বিআরটিসিসহ প্রায় সব বাস টার্মিনালে নগরফেরা যাত্রীর চাপ লক্ষ্য করা যায়। কোথাও কোনও ভিড় ছিল না। কিন্তু বরাবরের মতই ঈদ অজুহাতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ ছিল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর