২১ জুন, ২০২৪ ০৬:২৩

জীবনের সঞ্চয়ে স্কুল করা রেখার পাশে পুনাক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জীবনের সঞ্চয়ে স্কুল করা রেখার পাশে পুনাক

সরকারি হাসপাতালের নার্স ছিলেন রখা রাণী ওঝা। অবসরে যাওয়ার পর পেনশনের টাকায় জমি কিনে প্রতিষ্ঠা করেন স্কুল। তবে আর্থিক সংকটের কারণে এখন সে স্কুল চালাতে হিমশিম খাচ্ছেন রেখা। তার পাশে আর্থিক সহায়তা নিয়ে পাশে দাড়িয়েছে সিএমপির পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। বৃহস্পতিবার রেখা রাণীর হাতে পাঁচ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন পুনাক সিএমপির সভানেত্রী রীতা দাস ও সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় 

অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে স্কুলটির প্রতিষ্ঠাতা মহান নারী কুমারী রেখা রাণী দাস তার জীবন-সংগ্রামের গল্প তুলে ধরেন। তিনি জানান, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কলাবাড়ী ইউনিয়নের প্রত্যন্ত বুরুয়া গ্রামে নিজ নাসে দরিদ্র পরিবারের মেয়েদের জন্য জীবনের সব সঞ্চয় দিয়ে কুমারী রেখা রাণী গার্লস হাই স্কুলটি প্রতিষ্ঠা করেন। ছাত্রাবস্থায় নিজের খরচ চালানোর জন্য মঞ্চে অভিনয় করেছেন। ওষুধের দোকান চালিয়েছেন। এ জীবনে অনেক ছেলেমেয়েকে পড়াশোনা করার জন্য সহায়তা করেছেন। তাঁদের অনেকেই এখন সমাজে প্রতিষ্ঠিত। তিনি এত দূর আসতে কারও কাছে হাত পাতেননি। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (সদর) আব্দুল ওয়ারীশ প্রমুখ। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর