২৩ জুন, ২০২৪ ২১:২১

চট্টগ্রাম-কক্সবাজার বিশেষ ট্রেন চলবে ২৪ জুলাই পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-কক্সবাজার বিশেষ ট্রেন চলবে ২৪ জুলাই পর্যন্ত

চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেন আরও এক মাস চলবে (আগামী ২৪ জুলাই পর্যন্ত )। রবিবার রেলওয়ে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত গ্রহণ করে। লাভজনক ও যাত্রী চাহিদা বেশি থাকায় রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনটি চালু রাখার সিদ্ধান্ত নেয়। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামীকাল সোমবার ছিল চট্টগ্রাম-কক্সবাজার বিশেষ ট্রেন চলাচলের শেষ দিন।

এর আগে রবিবার দুপুরে সচেতন নাগরিক সমাজ, চট্টগ্রাম ও কক্সবাজার ব্যানারে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ রুটের এক জোড়া বিশেষ ট্রেন স্থায়ীভাবে চালানোর দাবি জানায়। একই সঙ্গে এ দাবি মানা না হলে কক্সবাজার রুটের চলমান দুটি ট্রেন চলাচল বন্ধ করে দেওয়ার হুমকিও দেওয়া হয়।

জানা যায়, রবিবার রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী প্রধান পরিচালন কর্মকর্তা (এসিওপিএস) কামাল আখতার হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশ জারি করা হয়। এতে বলা হয়, যাত্রী চাহিদার কথা বিবেচনা করে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেনের চলাচল ২৪ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এই ট্রেনে ১৬টি কোচ থাকবে। আসন সংখ্যা ৭৪৩টি।

রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারী প্রধান পরিচালন কর্মকর্তা (এসিওপিএস) কামাল আখতার হোসেন বলেন, চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেনটি লাভজনক। আর যাত্রী চাহিদা অনেক বেশি। এসব বিষয় বিবেচনায় নিয়ে জনবল ও ইঞ্জিন সংকট থাকা সত্ত্বেও চলাচলের সময় বাড়ানো হয়েছে। এতে স্থানীয় বাসিন্দারা উপকৃত হবেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর