২৪ জুন, ২০২৪ ১৭:২৬

অন্তঃসত্ত্বাকে পিটিয়ে ঘর থেকে বের করে দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

অন্তঃসত্ত্বাকে পিটিয়ে ঘর থেকে বের করে দেয়ার অভিযোগ

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পৌরসভা এলাকার অন্তঃসত্ত্বা গৃহবধূ বৃষ্টি ধরকে মধ্যরাতে পিটিয়ে ঘর থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে তার স্বামী ও শশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বোয়ালখালী পৌরসভার পূর্ব গোমদণ্ডী বণিক পাড়ায় এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী বৃষ্টি ধরের অভিযোগ, তিনি ছয় মাসের অন্তঃসত্ত্বা। স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন সন্তান প্রসবের জন্য মা ও মামাদের কাছ থেকে হাসপাতাল খরচের টাকা এনে দেওয়ার জন্য চাপ দেয় তাকে। এতে অনীহা প্রকাশ করায় তারা ওই গৃহবধূর উপর নির্যাতন চালিয়েছে। ঘটনার পর প্রতিবেশীদের কাছে সহায়তা চাইতে গেলে তার চুলের মুঠি ধরে টেনে হিঁচড়ে ঘরে এনে ঘরে আটকে রাখে। পরে তার মামাবাড়িতে খবর দিলে তারা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করিয়েছেন। এর আগে ২৫ এপ্রিলও আরো একবার মারধর করে। ওই সময় পৌরসভায় অভিযোগ দিলে স্থানীয় কাউন্সিলর বিষয়টি মীমাংসা করে দিয়েছিলেন।

স্থানীয় পৌর কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ বলেন, ‘এ ঘটনায় ভুক্তভোগীকে আইনের আশ্রয় নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। ভুক্তভোগী গৃহবধূ প্রতিকার চেয়ে স্বামী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে এবং বোয়ালখালী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।’

 
বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর