২৪ জুন, ২০২৪ ২০:৫৬

চট্টগ্রামে তামাক পাতাসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে তামাক পাতাসহ গ্রেফতার ৩

প্রতীকী ছবি

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ট্রাকচালককে অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে উপজেলার ছদাহা ইউনিয়ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় অপহৃত ট্রাকচালক ও ট্রাকটি উদ্ধার করা হয়। অভিযানে অভিযুক্তদের কাছ থেকে ১০ হাজার ৬১ কেজি তামাক পাতা জব্দ করা হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, গত শুক্রবার (২১ জুন) কক্সবাজারের চকরিয়ার একটি প্রতিষ্ঠান থেকে ট্রাকে তামাক পাতা বোঝাই করে রংপুরের উদ্দেশ্যে রওয়ানা হন চালক মো. ইমন (৩২)। গাড়িটি কিছুদূর যাওয়ার পর মো. ফারুক (৩০), নুরুল কবির (২৫) ও মো. ওসমানসহ (৩৫) কয়েকজন লোক একটি মাইক্রোবাস নিয়ে ট্রাকটির গতিরোধ করে। এ সময় তারা ট্রাকে উঠে ভয়ভীতি দেখিয়ে চালককে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া রাস্তার মাথার উপজেলা মডেল মসজিদের সামনে নিয়ে যান। একপর্যায়ে তামাক কারখানায় ফোন দিয়ে চালককে অপহরণের কথা বলে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। খবর পেয়ে কারখানা ম্যানাজার আশপাশের এলাকাগুলোতে খোঁজ করে চালকের সন্ধান পেতে ব্যর্থ হন। এই ঘটনায় টোব্যাকো কোম্পানির ফ্যাক্টরি ম্যানেজার মো. সাকিব বাদী হয়ে রবিবার অভিযুক্ত তিনজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে সাতকানিয়া থানায় অপহরণের মামলা করেন।

সাতকানিয়া থানার ওসি প্রিটন সরকার জানান, মামলার সূত্র ধরে পুলিশ অভিযান চালিয়ে ফারুক, কবির ও ওসমানকে গ্রেফতার করে। তারা তিনজন কক্সবাজারের মানিকপুর ইউনিয়নের বাসিন্দা। উদ্ধার হওয়া ট্রাকচালক ইমন টাঙ্গাইলের বাসিন্দা। তিনি এস এ টোব্যাকো কোম্পানির কর্মচারি। অভিযুক্তদের বিরুদ্ধে পাঁচদিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়োছে। উদ্ধার হওয়া ট্রাক ও ১০ হাজার ৬১ কেজি তামাক পাতার বিষয়ে আইন অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর