২৮ জুন, ২০২৪ ২০:৫৪

বিয়ের আগের দিন চিরকুট লিখে তরুণীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিয়ের আগের দিন চিরকুট লিখে তরুণীর আত্মহত্যা

প্রতীকী ছবি

চট্টগ্রামের পটিয়া উপজেলায় রীমা আক্তার (২০) নামে এক তরুণী বিয়ের আগের দিন হবু বরের সাথে ঝগড়া করে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার হাইদগাঁও ইউনিয়নে বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটলেও সামাজিক মাধ্যমে ওইদিন দিবাগত রাতে জানাজানি হয়। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।

নিহত রীমা পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের হীরা তালুকদার বাড়ির বাচা মিয়ার মেয়ে। শুক্রবার রীমার সাথে একই এলাকার মিজানুর রহমান মোরশেদ নামের এক তরুণের বিয়ে হওয়ার কথা ছিলো। মোরশেদ একটি বেসরকারি ব্যাংকে কর্মরত।

এ ব্যাপারে পটিয়া থানার ওসি জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। পাশাপাশি পরিবারের সদস্যদের সাথে কথা বলেছে। তরুণীর লিখে যাওয়া চিরকুটসহ সবকিছু যাচাই করে দেখা হচ্ছে।

রীমার বড়বোন রুমি আক্তারের দাবি, পারিবারিকভাবে বিয়ে ঠিক হওয়ার পর বরপক্ষ প্রথমে কোনো যৌতুক দাবি না করলেও পরে ২ লাখ টাকা ও ফার্নিচার দাবি করে। গত মঙ্গলবার বরযাত্রী আপ্যায়ন বাবদ নগদ ২ লাখ টাকা বরপক্ষকে দেওয়া হয়। এরপর ফার্নিচার চাইলে তাতেও আমাদের পরিবার রাজি হয়। কিন্তু বরপক্ষ গায়ে হলুদের আগেই ফার্নিচার দিতে বলে। বিষয়টি নিয়ে রীমার সাথে তার হবু স্বামীর মোবাইলে ঝগড়া হয়। এরপর সে আত্মহত্যা করে।

রীমার পরিবার জানায়, বৃহস্পতিবার রাতে রীমার গায়ে হলুদ এবং শুক্রবার বিয়ের দিন ধার্য ছিল। কিন্তু মেহেদী অনুষ্ঠানের দিন ফার্নিচার না দিলে তার স্বামী বিয়েতে অপারগতা প্রকাশ করে। এ নিয়ে মোবাইলে হবু স্বামী-স্ত্রীর ঝগড়া হয়। পরে একটি চিরকুট লিখে রুমের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে রীমা।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর