২৮ জুন, ২০২৪ ২১:১৯

মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রামে কিশোরীদের প্রলোভনে ভারতে পাচার চক্রের দুই নারী সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক শরীফ-উল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার নারীরা হলেন-ভারতে নারী পাচার চক্রের মূল হোতা বাঁশখালী উপজেলার জালিয়া পাড়া গ্রামের মো. তারেকের স্ত্রী ঝুমু (৩০) ও পারভিন আক্তার (২৫)।

এর আগে, ভারতের পতিতালয়ে বিক্রি হওয়ার পর একজন ভুক্তভোগী পালিয়ে দেশে আসে। তার রোমহর্ষক বর্ণনায় বেরিয়ে আসে নারী পাচার চক্রের ভয়াবহ সিন্ডিকেটের কথা।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক শরীফ-উল আলম বলেন, ভারতে পতিতালয়ে বিক্রি করা একটি চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ঝুমু ও পারভিন আক্তার বায়েজিদ থেকে পালিয়ে হাটহাজারীর বালুচড়া নতুনপাড়া সিএনজি স্টেশনে অবস্থান করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা মানবপাচার মামলার দুই ও তিন নম্বর এজাহারনামীয় আসামি বলে স্বীকার করেছে। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন গার্মেন্টস কারখানার নারী শ্রমিকদের সঙ্গে সখ্যতা গড়ে তুলে বেশি বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে পার্শ্ববর্তী দেশ ভারতে পাচার করে আসছিল। মামলার প্রধান আসামি মো. তারেককে গত ২৪ জুন বায়েজিদ বোস্তামী থানা পুলিশ গ্রেফতার করে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ঝুমু ও পারভিনকে বায়েজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর