১ জুলাই, ২০২৪ ২২:২৫

চট্টগ্রামে রিয়াজুদ্দিন বাজারের অবৈধ ভবন ভাঙবে সিডিএ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে রিয়াজুদ্দিন বাজারের অবৈধ ভবন ভাঙবে সিডিএ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) নগরের ঝুঁকিপূর্ণ রিয়াজুদ্দিন বাজার নিয়ে নতুন করে জরিপ করবে। জরিপের পর সিডিএর নিয়ম না মেনে গড়ে ওঠা অবৈধ ভবন ভাঙা হবে। ঐতিহ্যবাহী বাজারকে ঢেলে সাজাতে ফায়ার সার্ভিসের সঙ্গে যৌথভাবে এ উদ্যোগ গ্রহণ করে সিডিএ।    

সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের সঙ্গে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডের ঘটনার প্রেক্ষিতে সিডিএ চেয়ারম্যান ফায়ার সার্ভিসের সঙ্গে এ বৈঠক করেন।

সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বলেন, আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে মৃত্যুকূপ উপহার দিয়ে যেতে পারি না। আমাদের সুন্দর ও পরিকল্পিত নগরী উপহার দিয়ে যেতে হবে। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মা জানান, রিয়াজউদ্দিন বাজারে প্রায় ১৩ হাজার ৫৪৭টি দোকান রয়েছে। অধিকাংশ জায়গায় ফায়ার সার্ভিসের উদ্ধার সরঞ্জাম পৌঁছানো অসম্ভব। তাই এ ব্যাপারে আমাদের নতুন করে ভাবতে হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস, সচিব মোহাম্মদ মিজানুর রহমান, উপসচিব অমল গুহ, নির্বাহী প্রকৌশলী রাজীব দাশ, বিশ্বনাথ বিশ্বাস, কাজী কাদের নেওয়াজ ও আ.হ.ম. মিছবাহ্ উদ্দিন, অথরাইজড অফিসার-১ মো. হাছান, অথরাইজড অফিসার-২ তানজিব হোসেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. ওমর ফারুক ভূঁইয়া।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর