শিরোনাম
১২ জুলাই, ২০২৪ ১৫:২২

কম্পিউটার ল্যাব অপারেটরের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

কম্পিউটার ল্যাব অপারেটরের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীলের একটি বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব অপারেটরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। গত ৯ জুলাই চার ছাত্রী স্কুলের প্রধান শিক্ষক বরাবর লিখিত অভিযোগ দিলে বিষয়টি জানাজানি হয়। অভিযুক্ত ল্যাব অপারেটরের নাম সবুজ চক্রবর্তী অভিজিৎ। তিনি পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের বাসিন্দা। 

২০২১ সালে নিয়োগ পান তিনি কধুরখীল ইউনাইটেড মুসলিম উচ্চ বিদ্যালয়ে এমপিওভুক্ত কম্পিউটার ল্যাব অপারেটর হিসেবে। অভিযোগ দেওয়ার কথা জানতে পেরে সবুজ ওইদিনই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন। 

জানা যায়, সবুজ চত্রবর্তী বিদ্যালয়ের সামনের একটি বাড়িতে ঘর ভাড়া নিয়ে ক্যানভাস নামে একটি কোচিং সেন্টার পরিচালনা করে পাশের চৌধুরীহাট এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকেন। নিজের প্রতিষ্ঠিত কোচিং সেন্টারে এবং বাসায় কম্পিউটার শিখতে আসা একাধিক ছাত্রীকে শারীরিক সম্পর্কে বাধ্য করেন বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এনিয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন চার ছাত্রী। ঘটনা জানাজানি হওয়ার পর এলাকাবাসী বৃহস্পতিবার বিদ্যালয়ের সামনে সবুজের বিচার চেয়ে বিক্ষোভ করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াস বলেন, ছাত্রীদের অভিযোগ পাওয়ার পর বিষয়টি নিয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ও স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হচ্ছে। এছাড়া সবুজের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর