১৫ জুলাই, ২০২৪ ১৭:০৩

বলাৎকারের দায়ে একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

বলাৎকারের দায়ে একজনের যাবজ্জীবন

চট্টগ্রামের জোরারগঞ্জ থানার ধুম ইউনিয়নে ১২ বছরের এক কিশোরকে সাইকেল, মোবাইল ও কবুতর দেওয়ার প্রলোভন দেখিয়ে বলৎকার করার দায়ে মো.বাদশা মিয়া (৪৭) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী বলেন, ৭ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে কিশোরকে বলৎকার করার  অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি বাদশা মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড ,১ লক্ষ টাকা অর্থদন্ড অনাদায় আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, জোরারগঞ্জ থানার ধুম ইউনিয়নের মহাজনহাট কলেজ রোডের একটি ভাড়া ঘরে ২০২১ সালের ২৩ আগস্ট রাত থেকে ২৪ আগস্টের যেকোনো সময়ে ১২ বছরের এক কিশোরকে সাইকেল, মোবাইল ও কবুতর দেওয়ার প্রলোভন দেখিয়ে জোর পূর্বক বলৎকার করে। এ ঘটনায় থানায় মামলা করা হলে আসামি মো.বাদশা মিয়াকে গ্রেপ্তার করা হয়। পুলিশ তদন্ত শেষে একই বছরের ৩০ নভেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। ২০২২ সালের ৩ এপ্রিল ট্রাইব্যুনালে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর