১৫ জুলাই, ২০২৪ ১৯:০৪

ধর্ষণ মামলা তুলে নিতে আসামির হুমকি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ধর্ষণ মামলা তুলে নিতে আসামির হুমকি

চট্টগ্রামে ধর্ষণ মামলায় কারাগার থেকে জামিনে বের হয়ে মামলা তুলে নিতে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে আনোয়ার হোসেন প্রকাশ সোর্স আনোয়ারা নামে এক আসামির বিরুদ্ধে। ভুক্তভোগী পরিবার থানায় অভিযোগ দেওয়ার পরও নিরাপত্তাহীনতায় ভুগছেন। 

অভিযোগ-সোর্স আনোয়ারের ক্ষমতার খুটি স্থানীয় ক্ষমতাসীন দলের নেতা ও পুলিশের কিছু কর্মকর্তা। যার কারণে অভিযোগ দিলেও নিরাপত্তা নিয়ে শঙ্কিত পরিবারটি।  

বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা বলেন, ভুক্তভোগী তরুণীর মা থানায় সাধারণ ডায়েরি করেছে। অভিযুক্ত আনোয়ার হোসেনের বিষয়ে আমি জানি না। জিডির আলোকে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, ২০২০ সালে নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন ফরেস্ট বাগানের নির্জন এলাকায় নিয়ে এক পোশাক শ্রমিক তরুণীকে অপহরণের পর ধর্ষণ করে স্থানীয় বাস্তুহারা লীগ নেতা আনোয়ার হোসেন। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ধর্ষক আনোয়ার ও তার সহযোগী হেলালকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান। ওই সময় ধর্ষিতা তরুণীকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করানো হয়। পরে ধর্ষিতার মা বাদী হয়ে বায়েজিদ বোস্তামী থানায় মামলা করেন। মামলার জামিন নিয়ে এসে মামলা তুলে নিতে তাদের হুমকি দিচ্ছে। মামলা তুলে না নিলে মা ও মেয়েকে খুন করার হুমকি দিচ্ছে বলে অভিযোগ। এঘটনায় বায়েজিদ থানায় নিরাপত্তা চেয়ে জিডি করেছেন ভুক্তভোগী তরুণীর পরিবার।

তথ্য অনুযায়ী, অভিযুক্ত আনোয়ারের বিরুদ্ধে হত্যা, সন্ত্রাস, চাঁদাবাজিসহ বিভিন্ন থানায় ১৭টি মামলা রয়েছে। স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল নবী লেদু ও মোস্তফা কামাল পাশা নামে দু’জন নেতার ছত্রছায়ায় সে নানা অপকর্ম করলেও তার বিরুদ্ধে ভয়ে মুখ খুলে না কেউ। ফলে দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে আনোয়ার।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর