১৬ জুলাই, ২০২৪ ১৮:৩০

সিটিস্ক্যান সেবা মিলবে চমেক হাসপাতালের জরুরি বিভাগে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিটিস্ক্যান সেবা মিলবে চমেক হাসপাতালের জরুরি বিভাগে

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগে স্থাপন করা হচ্ছে সিটিস্ক্যান মেশিন। এটি স্থাপিত হলে হাসপাতালের জরুরি বিভাগেই মিলবে সিটি স্ক্যান সেবা। ফলে চিকিৎসা নিতে আসা গরীব-অহসায় ও স্বল্প আয়ের রোগীরা সহজেই পাবেন এ সেবা।

জানা যায়, প্রায় আট কোটি টাকা মূল্যের নতুন একটি অত্যাধুনিক সিটি স্ক্যান মেশিন ১২ জুলাই হাসপাতালে আনা হয়। এটি জাপানের সাবেক হিটাচি  ব্র্যান্ডের বর্তমানে ফুজি ফিল্মের নতুন মেশিন। ইতোপূর্বে হাসপাতালে একটিমাত্র সিটিস্ক্যান মেশিন দিয়েই এ কাজ চলছিল। মেশিনটি বারবার বিকল হওয়ায় দুর্ভোগে পড়তে হতো রোগীদের। চমেক হাসপাতালে প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত গড়ে ৩০ থেকে ৫০ জনের সিটিস্ক্যান সেবা প্রদান করা হয়ে থাকে। পরীক্ষা ভেদে মাত্র ২ থেকে ৪ হাজার টাকায় এ সেবা গ্রহণ করতে পারে রোগীরা। বেসরকারি ল্যাবে এ পরীক্ষা আরও কয়েকগুণ বেশি টাকা দিয়ে করতে হয়। এতদিন একটি মেশিন বারবার বিকল হওয়ার কারণে বেসরকারি ল্যাবে ছুটতে হতো রোগীদের।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. তসলিম উদ্দীন বলেন, চমেক হাসপাতালে নতুন সিটিস্ক্যান মেশিন আনা হয়েছে। মেশিনটি হাসপাতালের জরুরি বিভাগে স্থাপন করা হচ্ছে। আশা করি, রোগীরা এখন আরও বেশি সেবা পাবেন।


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর