২৪ জুলাই, ২০২৪ ১৭:৪৭

চট্টগ্রামে স্বস্তি ফিরছে জনজীবনে

২৭ মামলায় গ্রেফতার ৭০৩

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে স্বস্তি ফিরছে জনজীবনে

চট্টগ্রামে স্বস্তি ফিরেছে জনজীবনে। বুধবার সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত স্বাভাবিক নিয়মে চলছে যানবাহন। তবে ৫টার পর আবার কারফিউ শুরু হলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।     

এদিকে, চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে গত এক সপ্তাহে দায়েরকৃত ২৭টি মামলায় ৭০৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাছাড়া, পানি উন্নয়ন বোর্ড কার্যালয় ভাঙচুর, হত্যাচেষ্টা, মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও বিস্ফোরণের ঘটনায় নতুন করে নগরের চান্দগাঁও থানায় একটি মামলা করা হয়েছে। মামলায় ৫০০ থেকে ৭০০ জনকে আসামি করা হয়।   

জানা যায়, গত ১৬ জুলাই রাত থেকে ২৪ জুলাই সকাল ৮টা পর্যন্ত চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকা ও চট্টগ্রাম জেলায় মোট ২৭টি মামলা করা হয়েছে। এর মধ্যে মহানগরে ১৬টি মামলায় গ্রেফতার করা হয় ৩৭৩ জনকে এবং জেলায় ১১টি মামলায় গ্রেফতার করা হয় ৩৩০ জনকে। গ্রেফতারকৃতদের মধ্যে অধিকাংশই বিএনপি-জামায়াত সমর্থক।        

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ বলেন, চট্টগ্রাম নগরে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় মোট ১৬টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৪৬ জনসহ মোট ৩৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ বলেন, চট্টগ্রাম জেলায় কোটা আন্দোলন ঘিরে হামলা, ভাঙচুরের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৫৭ জনসহ মোট ৩৩০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিলকালে নগরজীবন ছিল স্বাভাবিক। এ সময় ছেড়েছে দূরপাল্লার বাস। নগরের সবগুলো সড়কে চলেছে গণপরিবহন। খুলেছে দোকান পাট। চলছে ক্রয় বিক্রয়। কোথাও কোনো মিছিল বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।    

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর