৬ আগস্ট, ২০২৪ ১৮:৫৭

চট্টগ্রামে ট্রাফিক ব্যবস্থাপনা ও সড়ক পরিষ্কারে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ট্রাফিক ব্যবস্থাপনা ও সড়ক পরিষ্কারে শিক্ষার্থীরা

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষিতে সড়কে সৃষ্ট বিশৃঙ্খলা নিরসনে ট্রাফিক ব্যবস্থাপনা এবং সড়কে জমে যাওয়া ময়লা পরিষ্কারের কাজ করছেন শিক্ষর্থীরা। শিক্ষার্থীদের সঙ্গে এ কাজে যোগ দিয়েছেন সাধারণ মানুষও। 

মঙ্গলবার দুপুর ও বিকালে নগরের বিভিন্ন মোড়ে এ চিত্র দেখা যায়।

জানা যায়, মঙ্গলবার সকাল থেকেই সীমিত পরিসরে যানবাহন চলাচল শুরু করে। কিন্তু গতকাল সোমবারে গণঅভ্যুত্থানের পর সড়কে জমে যায় নানা ধরনের আবর্জনা। সঙ্গে সড়কে যানবাহন নিয়ে তৈরি হয় বিশৃঙ্খলা। তবে আজ সকাল থেকে শিক্ষার্থীরা সড়ক পরিষ্কার এবং যানবাহন চলাচলে শৃঙ্খলা তৈরির কাজ শুরু করেন। নগরের কাজির দেউড়ি মোড়, ওয়াসা, নিউ মার্কেট, চকবাজার, মুরাদপুর, বহদ্দারহাট মোড়সহ বিভিন্ন মোড়ে শিক্ষার্থীদের আবর্জনা পরিষ্কার এবং যানবাহন সুশৃঙ্খলভাবে চলাচলের ব্যবস্থা করা হচ্ছে। 

দেখা যায়, সড়কে শিক্ষার্থীদের কারো হাতে ঝাড়ু, কারো হাতে পলিথিনের ব্যাগ, ব্যাগে রাখা হচ্ছে আবর্জনা। সড়কের ময়লা-আবর্জনা ঝাড়ু দিয়ে সাফ করছেন তারা। কেউবা সড়কে দাঁড়িয়ে চেষ্টা করছেন ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণের।  

শিক্ষার্থীরা বলেন, দেশটা আমাদের। এই দেশের পরিবেশ-রক্ষার দায়িত্ব আমাদের। এখন সড়কে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা নেই, তাই আমরা নিজ উদ্যোগে দায়িত্ব নিয়ে চট্টগ্রামের সড়ক এবং ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছি। দেশের এই দুঃসময়ে আমরা শিক্ষার্থীরা জনগণের কল্যাণে কাজ করছি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর