শিরোনাম
১০ আগস্ট, ২০২৪ ১৯:৪২

চট্টগ্রামে বিচারকদের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বিচারকদের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

প্রধান বিচারপতিসহ হাইকোর্ট ও সারাদেশে দলীয় বিবেচনায় নিয়োগ পাওয়া বিচারকদের পদত্যাগের দাবিতে চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেছে চট্টগ্রামের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। শনিবার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা চট্টগ্রাম আদালতের প্রবেশ মুখে জমায়েত হন। এসময় তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা।

এ সময় তাদেরকে প্রধান বিচারপতিসহ আওয়ামীপন্থী সকল বিচারপতির পদত্যাগ চেয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। পরে আদালত প্রাঙ্গণ থেকে মিছিল নিয়ে নিউ মার্কেট এলাকায় অবস্থান নেন শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের সহ-সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি বলেন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগের বিচারপতি, হাইকোর্ট ও সারাদেশে দলীয় বিবেচনায় এবং কোটায় নিয়োগ পাওয়া বিচারকদের পদত্যাগের দাবিতে আমরা বিক্ষোভ করেছি। দাবি না মানা পর্যন্ত সারাদেশে বিক্ষোভ চলবে।

আইনজীবী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাসমুল আলম বলেন, সারাদেশে দলীয় বিবেচনায় নিয়োগ পাওয়া সকল পিপি, জিপি ও এপিপিসহ রাষ্ট্রপক্ষের সকল আইনজীবীকে পদত্যাগ করতে হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর