১৮ আগস্ট, ২০২৪ ২২:৫৩

অন্তর্বর্তী সরকারের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে : আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অন্তর্বর্তী সরকারের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে : আমীর খসরু

শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, সবাই অন্তর্বর্তী সরকারকে সমর্থন দিচ্ছে। কারণ যেসব মৌলিক কাঠামো ও প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে, সেগুলো তো একটা ট্র্যাকে আনতে হবে। সুতরাং আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। আশা করি সামনের কাজগুলা যত দ্রুত সম্ভব, তারা করতে পারবে।

রবিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় চমেক হাসপাতালে চিকিৎসাধীন কোটা সংস্কার আন্দোলনে আহতদের সঙ্গে কথা বলেন এবং তাদের পরিবারের খোঁজ-খবর নেন বিএনপির এই নেতা।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম বক্কর, নগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহ, যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি, ড্যাব নেতা ডা. খুরশিদ জামিল, ডা. সরওয়ার আলম, ডা. তমিজ উদ্দীন মানিক, ডা. বেলায়েত হোসেন ঢালী প্রমুখ।

আমীর খসরু বলেন, আন্দোলনকারীদের ওপর নির্বিচারে যেভাবে গুলি করা হয়েছে, তা অত্যন্ত বেদনাদায়ক। এখনো যে তারা বেঁচে আছে, এটা আশ্চর্যের। অনেকের অবস্থা এখনো জটিল, কঠিন সময় যাচ্ছে। তাদের পরিবারের সব কাজ কর্ম বন্ধ। ওরা সবাই এখন বিচারের অপেক্ষায় আছে। মনে হয় না বাংলাদেশের ইতিহাসে এভাবে নির্বিচারে গুলি করে হত্যাকাণ্ড চলেছে। আহতদের বাকি জীবন কীভাবে কাটবে, এটাও একটা বিষয় আছে। তাদের অনেকে ভালো করে হাঁটাচলা করতে পারবে না, আমার মনে হয় স্বাভাবিক জীবনযাপনও করতে পারবে না।

তিনি আরও বলেন, অনেকে অন্ধ হয়ে গেছে। অনেকের পা চলে গেছে, অনেকের পা থেকেও নেই। তারা হাঁটাচলা করতে পারবে না। এমন দুর্বিষহ অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে হলে, এদের পুনর্বাসনের বিষয় আছে। জাতিরও তো পুনর্বাসনের ব্যাপার আছে। যে অবস্থায় আমরা গিয়ে পৌঁছেছি। আন্দোলনে হতাহতের ত্যাগের বিনিময়ে যদি বাংলাদেশ সামনের দিকে এগোতে পারে, তবেই আমরা একটি নতুন বাংলাদেশ দেখতে পাব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর