১৯ আগস্ট, ২০২৪ ১৯:৫২

১০ দফা দাবিতে ধর্মঘট সিএনজি চালকদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

১০ দফা দাবিতে ধর্মঘট সিএনজি চালকদের

চট্টগ্রামে ১০ দফা দাবিতে ধর্মঘট ডেকেছে সিএনজি অটোরিকশা চালক সমিতি। সোমবার নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল শেষে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জমায়েত হয়। এসময় ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ, দৈনিক মালিকের ভাড়া কমানো ও অবৈধ অটোরিকশা বন্ধসহ ১০টি দাবি জানান।

নগরীর পাহাড়তলী সিএনজি আটোরিকশা চালক সমিতির সাধারণ সম্পাদক মো. এরফান চৌধুরী বলেন, সেনাবাহিনী ও পুলিশদের সাথে কথা হয়েছে। তারা দাবি বাস্তবায়নের ব্যাপারে কিছুদিন সময় চেয়েছে। যদি এর মধ্য আমাদের দাবিগুলো পূরণ না হয় তাহলে আমরা কঠোর আন্দোলেনে যেতে বাধ্য হব।

চালকদের দাবিগুলো হলো, সড়কে ডকুমেন্ট ও ফিটনেসবিহীন গাড়ি চালানো বন্ধ, লাইসেন্স ছাড়া ড্রাইভারের গাড়ি চালানো বন্ধ করতে হবে। মেট্রোর ভেতরে অবৈধ গাড়ি চালানো বন্ধ করা, বিনা অপরাধে ড্রাইভারকে মামলা দেওয়া বন্ধ করা, ড্রাইভারদের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। সর্বোচ্চ মামলার খরচ ৫০০ থেকে ১ হাজার টাকার মধ্যে নির্ধারণ করতে হবে। ব্যাটারিচালিত রিকশা মেইন রোডে চালানো সম্পূর্ণ নিষিদ্ধ করতে হবে। মালিকদের সর্বোচ্চ ইনকাম (দৈনিক ভাড়া) ৫০০ থেকে ৬০০ টাকা করতে হবে। সিএনজি রাখার জন্য নির্দিষ্ট পার্কিংয়ের ব্যবস্থা করে দিতে হবে। সহজ শর্তে ড্রাইভারদের লাইসেন্স দিতে হবে। অটো টেম্পোর সর্বোচ্চ ইনকাম ৭-৮শ টাকা করতে হবে।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর