শিরোনাম
২৬ আগস্ট, ২০২৪ ২২:৪৫

রাষ্ট্রের প্রতিটি সেক্টর স্বৈরাচারের দোসরমুক্ত করতে হবে : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

রাষ্ট্রের প্রতিটি সেক্টর স্বৈরাচারের দোসরমুক্ত করতে হবে : ডা. শাহাদাত

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, স্বৈরাচার শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর থেকে ভারতে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। দেশকে স্বৈরাচার দোসরমুক্ত করতে সবাইকে সজাগ থাকতে হবে।

সোমবার নগরীর পাঁচলাইশ ট্রিটমেন্ট হাসপাতালের সামনে বন্যাদুর্গত এলাকায় প্রসূতি ও মুমূর্ষু রোগীর সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

শাহাদাত হোসেন বলেন, ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা, এই স্বাধীনতা যেন কেউ ধ্বংস করতে না পারে। স্বৈরাচারের দোসররা নানা ইস্যু, নানা দাবি তুলে আওয়ামী এজেন্ডা বাস্তবায়ন করতে মাঠে নামছে। তাদের কঠোর হাতে দমন করতে হবে। পাশাপাশি প্রশাসনসহ রাষ্ট্রের প্রতিটি সেক্টরকে স্বৈরাচারের দোসরমুক্ত করতে হবে। দুর্নীতিবাজদের আইনের আওতায় আনতে হবে।

তিনি বলেন, বন্যাদুর্গত এলাকায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস প্রসূতি ও মুমূর্ষু রোগীর সেবায় ভূমিকা রাখবে। বন্যার কারণে গত ৪/৫ দিন ধরে সীমাহীন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফটিকছড়ি, মীরসরাই, সীতাকুণ্ডসহ চট্টগ্রামের বন্যা কবলিত এলাকার মানুষ অসহায় জীবনযাপন করছে। তাদের পাশে দাঁড়ানো আমাদের মানবিক ও নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে। অনেক প্রসূতি ও মুমূর্ষু রোগী আছেন, যারা বন্যার কারণে অ্যাম্বুলেন্স সার্ভিস পাচ্ছে না। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বন্যা কবলিত এলাকার প্রসূতি ও  মুমূর্ষু রোগীরা যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়, তার কারণে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছি।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী নবাব খান, চকবাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এম এ হালিম বাবলু, অ্যাম্বুলেন্স মালিক সমিতির আনোয়ারুল ইসলাম টিপু, লিটন বৈদ্য, বাদশা, সুজন, হাসান ও আকবর খান টিটু উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলার বন্যা দুর্গত এলাকার প্রসূতি ও মুমূর্ষু রোগীর সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের জন্য যোগাযোগের হট লাইন (আরিফ-০১৮১৯-০৯৬৮৬৮, ইউসুফ-০১৮১৯-৮৮২২৪৩ ও মো. হাসান-০১৮৩৩-৫০২৮৫৫)।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর