২৮ আগস্ট, ২০২৪ ১০:৪৯

চট্টগ্রামে বিপ্লব, আমিনুল ও নদভীসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বিপ্লব, আমিনুল ও নদভীসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের লোহাগাড়া থানায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সাবেক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলামসহ ২০২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার রাতে লোহাগাড়ার সদর ইউনিয়নের পুরাতন থানা এলাকার মোমেন হোসেন জয় বাদী হয়ে মামলাটি দায়ের করেন। লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) খাইরুল ইসলাম খান এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন-চট্টগ্রাম-১৫ আসনের সাবেক সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী, তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আ ম ম মিনহাজুর রহমান, সাতকানিয়ার মেয়র মোহাম্মদ জোবায়ের, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার ভাই ডা. বিদ্যুৎ বড়ুয়া, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরীসহ অজ্ঞাতনামা ৩০০-৫০০ জন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর, ছাত্র-জনতা লোহাগাড়ার আমিরাবাদ ব্যাংক এশিয়ার সামনে মহাসড়কে শান্তিপূর্ণ আনন্দ মিছিল নিয়ে পৌঁছায়। সেখানে উল্লিখিত আসামিদের প্ররোচণায়, অর্থায়নে ও নির্দেশে মিছিলের গতিরোধ করে মারধর শুরু করা হয়।

মিছিলটি ছত্রভঙ্গ করার উদ্দেশ্যে এলাকার সংহতি ও জননিরাপত্তা বিপন্ন করার জন্য আসামিরা ককটেল ও বিভিন্ন বিস্ফোরক দ্রব্য দিয়ে বিস্ফোরণ ঘটায় এবং গুলি চালিয়ে জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে। আসামিরা পূর্বপরিকল্পিতাবে দেশি ও বিদেশি অস্ত্র, লোহার রড, তরবারি, বর্শা, বর্শার ফলক ও আগ্নেয়াস্ত্র নিয়ে অতর্কিতভাবে হামলা করে মিছিল ছত্রভঙ্গ করে ছাত্রজনতাকে ধাওয়া করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর