৩০ আগস্ট, ২০২৪ ১৯:৩৭

চট্টগ্রামে স্বস্তি মিলছে না সবজির বাজারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে স্বস্তি মিলছে না সবজির বাজারে

চট্টগ্রামে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলেও স্বস্তি মিলছে না সবজির বাজারে। গত সপ্তাহে বন্যার কারণে চট্টগ্রামের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ ছিল। যার কারণে সবজিবাহী গাড়ি না আসার কারণে দাম ছিল চড়া। তবে স্বাভাবিক হলেও কাঁচা মরিচের দাম ছাড়া সবজির বাজারে এখনো স্বস্তি মিলছে না। কাঁচা মরিচের দাম ২০০ টাকায় নামলেও অধিকাংশ সবজিই এখনও ৬০ থেকে ৮০ টাকার ঘরে।

নগরীর চকবাজার, বহদ্দারহাট, কাজীর দেউড়ি, কর্ণফুলী কমপ্লেক্সসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, কাঁচা মরিচ ২০০, টমেটো ২০০, বরবটি ১২০, আলু ৬৫, লাউ ৫০, ঢেঁডস ৬০, পটল ৭০, বেগুন ৮০, মিষ্টি কুমড়া ৬০, করলা ৮০, কাকারল ১০০ ও পেঁপে ৬০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। বন্যার অজুহাতে দাম বেড়েছে পেঁয়াজেরও। নগরে ১২৫ থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। তবে স্থিতিশীল রয়েছে রসুনের দাম। প্রতিকেজি রসুন ২২০ টাকা দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। কেজিতে ব্রয়লার মুরগির দাম ১০ টাকা ও ৫৫ টাকা বেড়েছে সোনালী মুরগির দাম। নগরে ব্রয়লার মুরগি ১৭০, সোনালী ২৭৫ এবং দেশি মুরগি ৪৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তবে অপরিবর্তিত রয়েছে মাছ-মাংসের দাম। নগরে গরুর মাংস ৮৫০ থেকে ১ হাজার ৫০ এবং ছাগলের মাংস ১ হাজার ৫০ থেকে ১১৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও আকারভেদে রুই ২৮০ থেকে ৪০০, কাতলা ৩৪০ থেকে ৪০০, মৃগেল ২২০-২৬০, আকার ভেদে পাঙ্গাস ১৮০-২২০, তেলাপিয়া ২০০-২২০, স্যালমন ফিশ ৪৫০, বাগদা চিংড়ি ৮০০, রূপচাঁদা জাত ও আকার ভেদে ৫৫০ থেকে ৭০০, পোয়া মাছ ২৫০, পাবদা ৪০০, সুরমা ৩৫০ থেকে ৫৫০, টেংরা ৩৭০ এবং নারকেলি মাছ ২৫০ টাকা এবং কৈ ৪৫০ কেজি দরে বিক্রি হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর