২ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৪২

সিডিএর নতুন চেয়ারম্যান নুরুল করিম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিডিএর নতুন চেয়ারম্যান নুরুল করিম

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নতুন চেয়ারম্যান হিসাবে নিয়োগ দেয়া হয়েছে প্রকৌশলী মো. নুরুল করিমকে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব কানিজ ফাতিমা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেয়া হয়। নুরুল করিম বর্তমান চেয়ারম্যান মো.  ইউনুছের স্থলাভিষিক্ত হবেন। চেয়ারম্যানের পাশাপাশি সিডিএর সব সদস্যকেও অব্যাহতি দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর ধারা ৭ অনুযায়ী মো. নুরুল করিমকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো।

এর আগে গত ২৪ এপ্রিল বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুছকে তিন বছরের জন্য সিডিএ চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়। তিনি চার মাস আট দিন দায়িত্ব পালন করেন।  

সিডিএর নতুন চেয়ারম্যান প্রকৌশলী মো. নুরুল করিমের বাড়ি ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়নের শৈলাকুপা গ্রামে। তাঁর বাবা প্রফেসর তোফায়েল আহমদ চট্টগ্রাম কলেজের ইংরেজি বিভাগের প্রধান ছিলেন। তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড থেকে ২০১৫ সালে প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত), বিতরণ প্রকল্প পদে দায়িত্ব পালনকালীন অবসর গ্রহণ করেন।     

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর