শিরোনাম
২ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০৩

চট্টগ্রাম চেম্বার সভাপতির পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম চেম্বার সভাপতির পদত্যাগ

চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ওমর হাজ্জাজ পদত্যাগ করেছেন। সোমবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে তার পদত্যাগপত্র। উদ্ভুত পরিস্থিতিতে বাণিজ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে একজন প্রশাসক নিয়োগেরও আবেদন জানানো হয়েছে। এর আগে ‘চট্টগ্রামের সকল ব্যবসায়ী সমাজ’ ও ‘বঞ্চিত ব্যবসায়ী সমাজ’ এর ব্যানারে আন্দোলনের প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির সিনিয়র সহসভাপতি, সহসভাপতি ও ২১ জন পরিচালক পদত্যাগ করেন।

চিটাগং চেম্বারের সচিব মো. ফারুক জানান, চেম্বারের সম্পূর্ণ পর্ষদ আজ সোমবার পদত্যাগ করেছেন। দায়িত্বে থাকা সিনিয়র সহসভাপতি, সহসভাপতি ও ২১ জন পরিচালক প্রেসিডেন্ট বরাবরে তাদের পদত্যাগ পত্র জমা দেন। সবার পদত্যাগপত্র গ্রহণের পর সভাপতি বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন অনুবিভাগে পাঠিয়েছেন। এখন আইন অনুযায়ী মন্ত্রণালয় থেকে প্রশাসক নিয়োগের সম্ভাবনা আছে।

উল্লেখ্য, ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর দেশব্যাপী সংস্কারের দাবির ধারাবাহিকতায় ‘চট্টগ্রামের সকল ব্যবসায়ী সমাজ’ ও ‘বঞ্চিত ব্যবসায়ী সমাজ’ নামের দুটি সংগঠনের ব্যানারে চট্টগ্রাম চেম্বারে পরিবারতন্ত্রের অভিযোগ তুলে চেম্বারের বর্তমান পরিষদের পদত্যাগ দাবি করে আসছিলেন চট্টগ্রামের ব্যবসায়ীরা। ওমর হাজ্জাজের পিতা সাবেক এমপি এম এ লতিফের বিরুদ্ধে চেম্বারে পরিবারতন্ত্র কায়েম ও স্বজনপ্রীতির অভিযোগ তুলেন তারা।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর