১০ সেপ্টেম্বর, ২০২৪ ২২:১২

সাপের কামড়ে তরুণের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সাপের কামড়ে তরুণের মৃত্যু

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আঁধারমানিক লালারখিল মহারাজ পাড়া এলাকায় বিষধর সাপের কামড়ে মো. সাঈদ (১৯) নামের এক তরুণের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সাঈদ পদুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আঁধারমানিক লালারখিল মহারাজ পাড়া এলাকার মতিউর রহমানের ছেলে। তিনি পেশায় দিনমজুর।

স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার বিকালে ওই তরুণ কৃষিজমি থেকে একটি বিষধর সাপ ধরে বাড়িতে নিয়ে আসেন। সাপটি নিয়ে তিনি খেলছিলেন। সন্ধ্যা সাতটার দিকে সাপটি তাঁকে কামড় দেয়। এরপর বিষক্রিয়ায় ওই তরুণ ছটফট শুরু করলে পরিবারের লোকজন তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।  সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাঁকে চমেক হাসপাতালে হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ হানিফ বলেন, রাত নয়টার দিকে বিষধর গোখরা সাপের কামড়ে আহত এক তরুণকে হাসপাতালে আনা হয়। অ্যান্টিভেনম দেওয়ার পরও অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাঁকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে তার মৃত্যু হয়।


বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর