১৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৩২

সাবেক এমপি লতিফকে দুই মামলায় ‘শোন অ্যারেস্ট’

অনলাইন ডেস্ক

সাবেক এমপি লতিফকে দুই মামলায় ‘শোন অ্যারেস্ট’

চট্টগ্রামের ডবলমুরিং থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও গুলিতে আহত হওয়ার মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য এম এ লতিফকে চান্দঁগাও থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত দুটি হত্যা মামলায় গ্রেফতার (শোন অ্যারেস্ট) দেখানো হয়েছে।

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে রবিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে আদালতে হাজির করা হলে চট্টগ্রামের অতিরিক্ত চিফ চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ার আদালত তাকে গ্রেফতার দেখানোর (শোন অ্যারেস্ট) আদেশ দেন।

এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মাত্র ১০ মিনিটের মধ্যে কার্যক্রম শেষ করে লতিফকে কারাগার নিয়ে যাওয়া হয়।

শোন অ্যারেস্ট দেখানোর বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) মো. মফিজুর রহমান।  

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এরশাদ নামের এক ব্যক্তি গুলিতে আহত হওয়ার ঘটনায় নগরের ডবলমুরিং থানায় দায়ের করা মামলায় গত ১৭ আগস্ট নগরের বায়েজিদ বোস্তামী থানার বায়েজিদ বোস্তামী এলাকা থেকে এম এ লতিফকে গ্রেফতার করা হয়েছিল।  

আদালত সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট নগরের বহদ্দারহাট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে গুলিতে নিহত হন ফজলে রাব্বি (২১)। এই মামলার আসামি রয়েছেন এম এ লতিফ। মামলার তদন্তকারী কর্মকর্তা চান্দগাঁও থানার উপপরিদর্শক (এসআই) আমির হোসেন গত ১০ সেপ্টেম্বর  এম এ লতিফকে মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেছিলেন। একইভাবে গত ১৭ জুলাই বহদ্দারহাট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে গুলিতে নিহত হন সাইমন। এই মামলায়ও গত ১৪ সেপেটম্বর তদন্তকারী কর্মকর্তা চান্দগাঁও থানার এসআই রফিকুল ইসলাম এম এ লতিফকে গ্রেফতার দেখানোর আবেদন করেন। একই আদালতে দুটি আবেদনের শুনানি শেষে তাকে গ্রেফতার দেখানোর আদেশ দেন আদালত।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর