৯ অক্টোবর, ২০২৪ ১৯:৫৬

সিভাসু থেকে উপাচার্য নিয়োগের দাবিতে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিভাসু থেকে উপাচার্য নিয়োগের দাবিতে সড়ক অবরোধ

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এর শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এতে সংহতি প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরাও। বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে সড়ক অবরোধ করা হয়।

গত ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা সিভাসু থেকে উপাচার্য নিয়োগের দাবিতে আন্দোলন করে আসছেন। এতে অচল হয়ে পড়েছে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম। তাদের এক দফা দাবি না মানা হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।  

শিক্ষার্থীরা বলেন, টানা আন্দোলন সংগ্রামের পরও সংশ্লিষ্ট মহলের টনক নড়ছে না। মুরগীর ফার্ম থেকে ভেটেরিনারি কলেজ, পরে সেখান থেকে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়- এই যে ২৯ বছরের দীর্ঘ একটি সংগ্রাম, ইতিহাস, এই সংগ্রামের অগ্রপথিক যারা তাদের মধ্য থেকে উপাচার্য নিয়োগে কি এমন অসুবিধা? উনাদের অনেক ছাত্র বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে নিয়োগপ্রাপ্ত আছেন। বিশ্ববিদ্যালয়ের প্রাককালীন সময়ের এই শিক্ষকেরা নিজেদের বিশ্ববিদ্যালয় উপাচার্য হয়ে আসলে ক্যাম্পাসের উন্নয়ন, ছাত্র শিক্ষকদের মধ্যকার সম্পর্ক বৃদ্ধিসহ পুরো বিশ্বে ভেটেরিনারি শিক্ষায় বাংলদেশ সিভাসু এর মাধ্যমে  মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। দাবি আদায় না হলে আমরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করব।

বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর