৯ অক্টোবর, ২০২৪ ১৯:৫৮

চট্টগ্রামে নার্সদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে নার্সদের কর্মবিরতি

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ সবগুলো হাসপাতালের নার্সরা নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ থেকে বিসিএস কর্মকর্তাদের অপসারণের দাবিতে পাঁচ ঘণ্টার কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন। 

বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নার্সিং মিডওয়াইফারি সংস্কার পরিষদ নামের একটি সংগঠন এ কর্মসূচি পালন করে। কর্মবিরতির সময় নার্সরা আলোচনা সভাও করেন।

তবে সরকারের স্বাস্থ্য উপদেষ্টার আশ্বাসের ভিত্তিতে বৃহস্পতিবার থেকে পরবর্তী কর্মসূচি স্থগিত করা হয়েছে। এর আগে গত ৯ সেপ্টেম্বর থেকে নার্সরা কর্মবিরতি পালন করে আসছিলেন।   

তবে কর্মবিরতি চলাকালে হাসপাতালের জরুরি বিভাগ, ইমার্জেন্সি ওটি, আইসিইউ, সিসিইউ, ডায়ালাইসিস, পিআইসিইউ লেবার ওয়ার্ডসহ ইউনিটগুলো কর্মবিরতির আওতামুক্ত রাখা হয়েছিল।  

চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষক বিশ্বজিত বড়ুয়া বলেন, এক দফা দাবিতে আমরা নানা কর্মসূচি পালন করে আসছি। বুধবারও পাঁচ ঘণ্টার কর্মবিরতি পালিত হয়। তবে কেন্দ্রীয় সংগঠনের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বৈঠকে আমাদের দাবি পূরণ নিয়ে আশ্বাস দেয়া হয়েছে। তাই বৃহস্পতিবার থেকে আর কোনো কর্মবিরতি কর্মসূচি থাকবে না। 
  
বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর