১৫ অক্টোবর, ২০২৪ ২০:৫৭

ফটিকছড়ির সাবেক মেয়র ইসমাইল কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ফটিকছড়ির সাবেক মেয়র ইসমাইল কারাগারে

প্রতীকী ছবি

চট্টগ্রামের ফটিকছড়ি পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা ইসমাইল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত-৬ এর বিচারক নুরুল হারুন তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, সোমবার বিকালে বিদেশে পালানোর চেষ্টাকালে তাকে আটক করে এপিবিএন। পরে তাকে ঢাকার বিমান বন্দর থানার মাধ্যমে চট্টগ্রামের ফটিকছড়ি থানায় হস্তান্তর করা হয়। এরপর ফটিকছড়ি থানার পুলিশ তাকে আদালতে সোপর্দ করে।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর আহমদ বলেন, সোমবার বিকালে তাকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে এপিবিএন। এ সময় তিনি বিদেশ পালানোর চেষ্টা করছিলেন। পরে তাকে বিমান বন্দর থানায় হস্তান্তর করা হলে ফটিকছড়ি থানা পুলিশ তাকে এনে আদালতে সোপর্দ করে।

তিনি বলেন, ইসমাইল হোসেনের বিরুদ্ধে ফটিকছড়ি থানায় ছাত্র-জনতার মিছিলের হামলার অভিযোগে মামলা এবং কোতোয়ালী থানায় ছাত্র-জনতার মিছিলে হামলায় নিহতের ঘটনায় জড়িত থাকার অভিযোগেও হত্যা মামলা হয়েছে।

জানা যায়, আওয়ামী লীগে হঠাৎ যোগ দিয়ে ইসমাইল হোসেন ২০১২ সালে ফটিকছড়ি পৌরসভার মেয়র নির্বাচিত হন। সে সময় নির্বাচনে অনিয়মের অভিযোগ থাকলেও প্রকাশ্যে কেউ বলার সাহস পায়নি। এরপর আরও দুই দফা তিনি মেয়র নির্বাচিত হন।

আওয়ামী লীগের কোনো অঙ্গ-সংগঠন কিংবা তৃণমূলের রাজনীতি না করলেও দ্রুততার সঙ্গে তিনি ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য, পৌর আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য পদ পান। এ নিয়ে দলের মাঝেও অসন্তোষ ছিল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর