১৬ অক্টোবর, ২০২৪ ০১:২০

বেশি দামে ডিম বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বেশি দামে ডিম বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরে পাহাড়তলী বাজারে ডিম বেচাকেনার রশিদ (ভাউচার) যথাযথভাবে সংরক্ষণ না করা এবং সরকার নির্ধারিত মূল্যের বেশিতে ডিম বিক্রি করায় জান্নাত পোল্ট্রি নামের একটি আড়তকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

গতকাল মঙ্গলবার (১৪ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক রানা দেব নাথ ও মো. আনিছুর রহমান।
  
তাছাড়া, চট্টগ্রাম জেলা টাস্কফোর্স কর্ণফুলী কমপ্লেক্সের অভিযানে দোকানে মূল্য তালিকা না থাকা, সরকার নির্ধারিত মূল্যের বেশিতে পণ্য বিক্রি, বিক্রির রশিদ সংরক্ষণ না করাসহ মেয়াদোত্তীর্ণ পণ্য, অননুমোদিত পণ্য এবং স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নোংরা পরিবেশে বিভিন্ন ধরনের খোলাপণ্য বিক্রির দায়ে চারটি প্রতিষ্ঠানে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

একই এলাকায় একটি মেডিসিন স্টোরে পণ্যের মোড়কবিধি লংঘন, নির্ধারিত মূল্যের বেশিতে ওষুধ বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে। 

টাস্কফোর্সের অভিযানে অংশ নেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন ও মইনুল হাসান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক রানা দেব নাথ, কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা ও স্থানীয় ছাত্ররা।    

বিডি প্রতিদিন/আশিক

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর