৫ অক্টোবর, ২০১৯ ১৪:২৪

বিদ্যুতের দাবিতে মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে বিক্ষোভ, সংঘর্ষ

অনলাইন ডেস্ক

বিদ্যুতের দাবিতে মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে বিক্ষোভ, সংঘর্ষ

বিদ্যুতের দাবিতে রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে (বিহারি ক্যাম্প) বাসিন্দাদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। শনিবার সকাল থেকে বিক্ষোভ করতে থাকেন জেনেভা ক্যাম্পের বাসিন্দারা। পুলিশ তাদের ঠেকাতে গেলে সংঘর্ষ বেঁধে যায়।

লাঠিপেটা ও কয়েকদফা টিয়ার গ্যাস ছুড়েও পুলিশ তাদের থামাতে পারেনি। পুলিশের গাড়িও ভাংচুর করেছে তারা। পুলিশের দাবি, এ ঘটনায় তাদের ১৫ সদস্য আহত হয়েছেন। দুপুরের পর সংঘর্ষ থামলেও থমথমে ভাব বিরাজ করছিল। সেখানে র‌্যাবও গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত দুদিন ধরে বিহারিরা বিদ্যুৎ সংযোগ নিয়ে আন্দোলন করছিলো। আজ সকালে বিহারি ক্যাম্প এলাকার মোস্তাকিম কাবাব রেস্টুরেন্টের পাশে বিহারিরা আন্দোলন করার চেষ্টা করলে স্থানীয় কাউন্সিলরের অনুসারী লোকজন তাদের থামতে বলে। এ নিয়ে উভয়পক্ষের মাঝে বাকবিতণ্ডার একপর্যায়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ সময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে মারামারিতে দুইপক্ষের বেশ কয়েকজন আহত হয়। তখন বেশ কয়েক জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটে।

এদিকে, সংঘর্ষের সময় একটি মোটরসাইকেল যোগে ঐ পথে যাচ্ছিলেন রকি। হঠাৎ দু’পক্ষের সংঘর্ষের মাঝখানে পড়ে যান। এ সময় পুলিশের ছোঁড়া বেশ কয়েকটি রাবার বুলেট তার গায়ে লাগে। একটি বুলেট সরাসরি তার চোখে আঘাত করে। ঢাকা মেডিকেলের আবাসিক চিকিৎসক মোহাম্মদ আলাউদ্দিন গণমাধ্যমকে জানান, মোহাম্মদ রকির ডান হাত, বুকে ও চোখে বেশ কয়েকটি গুলি লেগেছে। এতে তার একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। তাকে ঢামেকের চক্ষু বিভাগে পাঠানো হচ্ছে।

বিডি-প্রতিদিন/এনায়েত করিম/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর