৩ ডিসেম্বর, ২০১৯ ১৪:৩০

'দলীয় ব্যবসায়ীদের সিন্ডিকেট না ভাঙতে পারলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভব নয়'

অনলাইন ডেস্ক

'দলীয় ব্যবসায়ীদের সিন্ডিকেট না ভাঙতে পারলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভব নয়'

ফাইল ছবি

সরকার দলীয় ব্যবসায়ীদের সিন্ডিকেট না ভাঙতে পারলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভব নয় বলে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা ও উদাসীনতা দেশবাসীকে হতাশ করেছে। দ্রব্যমূল্যের বাজারকে অসহনীয় করার জন্য দায়ী ভোটারবিহীন সরকার। 

আজ মঙ্গলবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিক্রিয়ায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিদ্যুতের দাম বাড়ানো হলে দলের (বিএনপি) পক্ষ থেকে কর্মসূচি দেয়া হবে জানিয়ে বিএনপি মহাসচিব আরও বলেন, প্রত্যেকটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে গেছে। সরকারের দুর্নীতি ও লুটপাটের কারণে নিত্যপ্রয়োজনীয় এসব জিনিসপত্রের দাম আকাশচুম্বী। দলীয় ব্যবসায়ীদের সিন্ডিকেট না ভাঙতে পারলে এবং টিসিবিকে নিয়ন্ত্রণ করতে না পারলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভব নয়। তিনি বলেন, জবাবদিহিতার সরকার গঠন করতে হবে। সরকারকে বাধ্য করতে হবে অবাধ নির্বাচন দেয়ার।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর