৩ জানুয়ারি, ২০২০ ২১:২৩

নয়াপল্টনে ছাত্রদলের পদবঞ্চিতদের বিক্ষোভ

অনলাইন প্রতিবেদক

নয়াপল্টনে ছাত্রদলের পদবঞ্চিতদের বিক্ষোভ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের পদবঞ্চিত ও ‘বিদ্রোহী’ নেতাকর্মীরা বিক্ষোভ করেছেন। এসময় পদবঞ্চিত নেতাকর্মীরা কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে স্লোগান দেন। 

শুক্রবার সন্ধ্যায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে দাঁড়িয়ে বিক্ষোভ প্রদর্শন করেন পদবঞ্চিত ও ‘বিদ্রোহী’ নেতাকর্মীরা।

বিক্ষোভকারী নেতাকর্মীদের অভিযোগ, স্বজনপ্রীতি ও আর্থিক লেনদেনের মাধ্যমে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এজন্য তারা ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক ইকবাল হাসান শ্যামলের বিরুদ্ধে স্লোগান দেন। এছাড়া সরকারবিরোধী স্লোগানও দেন তারা। পাশাপাশি খালেদা জিয়ার মুক্তির দাবি করেন। এছাড়াও যে কেন্দ্রীয় কমিটি গঠন হয়েছে তাতে বেশকিছু নেতাকর্মীকে মূল্যায়ন করা হয়নি।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রচার সম্পাদক জুয়েল মৃধা বলেন, আমরা ঐক্যবদ্ধ ছাত্রদল চাই, বিভিন্ন অপ্রাসঙ্গিক ক্রাইটেরিয়ার মাধ্যমে ছাত্রদলকে বিভাজন করা হচ্ছে। এছাড়াও এই কমিটির মাধ্যমে ত্যাগীদের উপরে বৈষম্য করা হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী সভাপতি মেহেদী আল তালুকদার বলেন, ছাত্রদলের যে কেন্দ্রীয় কমিটি গঠন হয়েছে তাতে ত্যাগী নেতাকর্মীকে মূল্যায়ন করা হয়নি। জাতীয় এবং ছাত্ররাজনীতির এমন সংকটে বিভিন্ন ক্রাইটেরিয়ার মাধ্যমে ছাত্রদলকে বিভক্তি করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন মেহেদী আল তালুকদার (সাবেক সভাপতি) ঢাকা বিশ্ববিদ্যালয়, আসাদুল আলম টিটু (সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক) কেন্দ্রীয় সংসদ, নাদিয়া পাঠান পাপন (সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক) কেন্দ্রীয় সংসদ, শাজাহান রনি (সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক), এইচ এম রাশেদ সিনিয়র (সহ-সভাপতি) ঢাকা কলেজ, মাহমুদুল আলম শাহীন (সাবেক যোগাযোগ বিষয়ক সহ-সম্পাদক), শেখ ফরিদ হোসেন সাবেক (সহ-সভাপতি) ঢাকা বিশ্ববিদ্যালয়, বেলাল হোসেন (সহ-সভাপতি) ঢাকা বিশ্ববিদ্যালয়, শহীদ মল্লিক (সাবেক যুগ্ম-সম্পাদক) ঢাকা বিশ্ববিদ্যালয়, শিহাবুর রহমান (সাবেক অর্থ বিষয়ক সহ-সম্পাদক), জাহিদুল ইসলাম ভূঁইয়া বাবু (সাবেক সদস্য) কেন্দ্রীয় সংসদ, বাবুল আক্তার শান্ত (সাবেক সদস্য) কেন্দ্রীয় সংসদ, সোহেল রানা (সভাপতি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, মামুন (সহ-সভাপতি) তিতুমীর কলেজ, আরিফুর রহমান শিমুল (সহ-সভাপতি) তিতুমীর কলেজ, কাওছার মাহমুদ (সাবেক সহ-সাংগঠনিক) ঢাকা বিশ্ববিদ্যালয়, জুয়েল মৃধা (প্রচার সম্পাদক) জগন্নাথ বিশ্ববিদ্যালয়, মানিক মিয়া (সহ-সভাপতি) ঢাকা কলেজ। এসময় ছাত্রদলের পদবঞ্চিত ও ‘বিদ্রোহী’ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর