২৮ আগস্ট, ২০২০ ১৯:৪৯

শোক দিবস উপলক্ষে জাবি বিসিএস অফিসার্স ফোরামের আলোচনা

অনলাইন ডেস্ক

শোক দিবস উপলক্ষে জাবি বিসিএস অফিসার্স ফোরামের আলোচনা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহদত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শুক্রবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) এর সম্মেলন কক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরাম কর্তৃক আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফোরাম সভাপতি মনোয়ার হোসেন, সচিব (পিআরএল)।

পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে সভার শুরু হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ফোরাম সাধারণ সম্পাদক আ: আহাদের (ডিসি, ডিবি, ডিএমপি) স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভার শুরু হয়। এছাড়াও বক্তব্য রাখেন ফোরাম সহসভাপতি ড. আহমেদ মুনিরুস সালেহীন (সচিব, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়), মো. তাহিয়াত হোসেন (অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়), প্রফেসর আহমেদ সাজ্জাদ রশিদ (মহাপরিচালক, নায়েম) এবং ফোরাম সভাপতি মনোয়ার হোসেন। 

আলোচনায় বক্তারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যের মানব-ইতিহাসের নির্মমতম হত্যাকান্ডের নিন্দা জানান, বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি প্রদানে সন্তোষ প্রকাশ করেন এবং অবশিষ্ট পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান ও আগামীতে যে কোন ষড়যন্ত্র প্রতিহত করার সংকল্প গ্রহণ করেন। 

ফোরামের নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে ১৫ আগস্ট কালরাত্রির শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর