২৮ জুন, ২০২১ ১৪:৪৩

লকডাউনের প্রথম দিনে রংপুরে ব্যবসা প্রতিষ্ঠান খোলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

লকডাউনের প্রথম দিনে রংপুরে ব্যবসা প্রতিষ্ঠান খোলা

করোনা মোকাবেলায সারা দেশের ন্যায় রংপুরেও চলছে ৩ দিনের লকডাউন। এটাকে বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউনের প্রস্তুতি হিসেবে দেখছেন সাধারণ মানুষ। নগর ঘুরে দেখা গেছে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনেকে দোকানের এক ঝাপ খুলে ব্যবসা করছেন। 

অপরদিকে মাস্ক ব্যবহার বাড়লেও সামাজিক দূরত্ব মেনে চলার প্রবণাতা কম লক্ষ্য করা গেছে। 
নগরীর জাহাজ কোম্পানির মোড়, মেডিকেল মোড়, সাতমাথা এলাকায় এলাকায় দেখা গেছে, যারা বাইরে বের হচ্ছেন, তাদের একটি বড় অংশ মাস্ক সাথে রাখছেন। তবে তাদের মাঝে সামাজিক দূরত্ব মেনে চলার প্রবনতা ছিল কম। পাড়া মহল্লার মোড়ে মোড়ে বয়স্ক মানুষদেরও আড্ডা দিতে দেখা গেছে। কাঁচা বাজার খোলা থাকায় সেখানে ভিড় বেড়েছে আগের চেয়ে বেশি। নগরীর জিএল রায় রোড, সেন্টাল রোড, হাড়িপিট, স্টেশন বাজারসহ বিভিন্ন এলাকায় ব্যবসায়ীদের দোকানের একঝাপ অথবা একটি সাটার খুলে কেনা বেচা করতে দেখা গেছে। ক্রেতার সমাগম ছিল বেশ। 

নগরীতে গুরুত্বপূর্ণ কয়েটি পয়েন্টে পুলিশের চেকপোস্ট থাকলেও রিকশা-অটো চলাচল বেড়েছে আগের থেকে বেশি। দূরপাল্লার যানবাহন চলাচল না করলেও এক উপজেলা থেকে আরেক উপজেলায় মানুষ যাতায়াত করছেন অটোতে করে। অফিস আদালতে উপস্থিতি ছিল কম। 
জেলা প্রশাসক আসিব আহসান জানান, লকডাউন কার্যকরে প্রশাসন তৎপর রয়েছে। লকডাউন মানার জন্য প্রতিদিনই সচেতনতামূলক কাজ করা হচ্ছে। এছাড়া প্রতিটি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর