২৯ জুন, ২০২১ ২২:৪৮

ভুয়া টিআইএন দিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

ভুয়া টিআইএন দিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার অভিযোগ

মোটা অংকের টাকা দিয়ে এবং পুলিশ কর্মকর্তা ভাইয়ের প্রভাবে ভুয়া টিআইএন ও আয়কর সনদ দিয়ে মনোনয়নপত্র বৈধ করে স্বতন্ত্রভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মঠবাড়িয়ার রিয়াজ উদ্দিন আহম্মেদ। তার বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি বলে অভিযোগ করেছেন ওই উপজেলার নৌকার প্রার্থী হোসাইন মোশারেফ সাকু।

মঙ্গলবার(২৯জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

লিখিত বক্তব্যে হোসাইন মোশারেফ সাকু জানান, পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলা পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. রিয়াজউদ্দীন আহম্মেদ কোটি কোটি টাকার ঠিকাদারী কাজ করে রাজস্ব ফাঁকি দিতে ভুয়া টিআইএন নম্বর ও ১৫ লাখ ৬৬ হাজার টাকার ভুয়া আয়কর প্রত্যায়নপত্র এবং ২টি জন্ম তারিখ ব্যবহার করেছে। মনোনয়নপত্র বাছাইকালে সহ:রিটার্নিং কর্মকর্তা ইউএনও, জেলা নির্বাচন কর্মকর্তাকে মোটা অংকের ঘুষ দিয়ে তার মনোনয়নপত্র বৈধ করেছেন।

মোশারেফ আরও জানান, উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ঠিকাদারী কাজ করে ২০১৯-২০২১ সাল পর্যন্ত বেআইনিভাবে পূবালী ব্যাংক মঠবাড়ীয়া শাখা থেকে ২ কোটি ৫ লাখ ২৭ হাজার টাকা উত্তোলন করেছে রিয়াজ উদ্দিন। সরকারি দপ্তরে দেয়া কাগজপত্রে তার দুটি জন্ম তারিখ পাওয়া গেছে। গত ৭ ফেব্রুয়ারী পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী স্থানীয় সরকার মন্ত্রণালয়ে গিয়ে এ বিষয়ে অভিযোগ দাখিল করেন। দীর্ঘ চার মাসেও ওই অভিযোগের কোনো তদন্ত করা হচ্ছে না। এতে করে অভিযোগের সুরাহা ৫ বছরেও হবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। জেলা প্রশাসকের তদন্ত প্রতিবেদনেও নির্বাচনের মনোনয়নপত্রে ভুয়া টিআইএন নম্বর (২৮৪০৮৩৮৬৭৫৯৬) ব্যবহার করার বিষয়টি উঠে এসেছে। কিন্তু বাছাইপর্বে ওই মনোনয়ন কিভাবে বৈধ হলো তা তদন্ত করে প্রকাশের জন্য সরকার প্রধানসহ স্থানীয় সরকারমন্ত্রীর কাছে বিচার দাবি করেছেন হোসাইন মোশারেফ সাকু।

বিডি প্রতিদিন/হিমেল/আজাহার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর