২ জুলাই, ২০২১ ১৮:৪৪

রংপুরে লকডাউন বাস্তবায়নে তৎপর প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে লকডাউন বাস্তবায়নে 
তৎপর প্রশাসন

কঠোর লকডাউনের দ্বিতীয় দিন ছিল বৃষ্টিতে ভেজা। এর মধ্যে রংপুরে লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন স্থানীয় প্রশাসন। এছাড়া কৃষি পণ্য পরিবহনের জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। 

কাঁচাবাজার নিত্য প্রয়োজনীয় দোকানপাট খোলা থাকায় সেখানে ক্রেতাদের ভিড় দেখা গেছে। সেখানে অনেকেই স্বাস্থ্যবিধি না মেনে কেনাকাটা করায় দুপুরের দিকে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট ও সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রট এই অভিযান পরিচালনা করেন। 
অপরদিকে শুক্রবার জুম্মার নামাজে মুসল্লীদের উপস্থিতি ছিল যথেষ্ট। তবে অনেকেই স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করেছেন। 

নগরীতে চেকপোস্টের মাধ্যমে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া মানুষদের ফেরত পাঠানো হচ্ছে। লকডাউন বাস্তবায়নে নগরীতে ২ বিজিবি ৪টি ভাগে বিভক্ত হয়ে টহল দিচ্ছে। রংপুরের ৮ উপজেলায় ৮টি এবং সিটি কর্পোরেশনে একটি সেনাবাহিনীর টহল টিম কাজ করছে। এছাড়া জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিংসহ টহল অব্যহত রয়েছে। 

জেলা প্রশাসকের পক্ষ থেকে বলা হয়েছে করোনাভাইরাসজনিত কারণে চলমান বিধিনিষেধের সময় স্বাস্থ্যবিধি মেনে আমসহ সকল কৃষি পণ্য পরিবহন ও কেনা বেচা করা যাবে। কৃষি পণ্যবাহী যানবাহন ও এর সাথে সংশ্লিষ্ট চাষী ও ব্যবসায়ী বিধিনিষেধের আওতামুক্ত থাকবে। কৃষি বিপণন অধিদপ্তরের লালবাগ অফিস হতে স্টিকার সরবরাহ করা হচ্ছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর