৪ জুলাই, ২০২১ ২১:১৪

ঢামেকে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন কিশোরগঞ্জের পিংকি!

নিজস্ব প্রতিবেদক

ঢামেকে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন কিশোরগঞ্জের পিংকি!

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সিজারের মাধ্যমে ৪টি সন্তান জন্ম দিয়েছেন গৃহবধূ ইশরাত জাহান পিংকি (২৫)। চার সন্তানের মধ্যে তিনটি ছেলে ও একটি মেয়ে শিশু রয়েছে। 

সন্তানদের পিতা সিরাজুল ইসলাম বলেন, গত বৃহস্পতিবার তাকে ঢামেক হাসপাতাল ভর্তি করা হয়। শনিবার দুপুর আইড়টার দিকে ৪ সন্তানের জন্ম দেন পিংকি।

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ঘোষপাড়া গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী পিংকি আক্তার। এর আগে তাদের মাহিন (৪) নামে এক পুত্র সন্তান রয়েছে। 

সিরাজুল ইসলাম বাড্ডা এলাকায় একটি কোম্পানিতে সেলসম্যান হিসাবে চাকরি করেন। বাড্ডার সাঁতারকুলে থাকেন। স্ত্রী থাকতো গ্রামের বাড়ি। গত তিন মাস আগে স্ত্রীকে ঢাকায় আনা হয়। 

হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, বাচ্চাদের মা সুস্থ আছেন। চার শিশু সাত মাসে জন্ম নেয়ায় কিছুটা সমস্যাও রয়েছে। ওজনও তুলনামূলক কম, একজনের ওজন এক কেজি তিনশ গ্রাম, বাকি তিন জনের ওজন নয়শত পঞ্চম গ্রাম করে। তাই তাদের শিশু আইসিইউর প্রয়োজন হয়। আমাদের এখানে তাৎক্ষণিকভাবে আইসিইউ খালি না থাকায় প্রথমে বাহিরের একটি বেসরকারি হাসপাতালে রাখতে হয়েছে তাদের। পর দিন বেড খালি হওয়ার পর তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ইউনিটের আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। বর্তমানে নবজাতক ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। এখানে তাদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। 

শিশুটির পরিবারের সদস্যরা জমজ চার সন্তান পেয়ে সবাই আনন্দিত। শিশুর বাবা বলেন, 'আপনারা আমার জন্য দোয়া করবেন। সন্তানদের যেন সুস্থ করে বাড়ি নিয়ে যেতে পারি। আমরা আর্থিকভাবে খুবই গরীব। প্রথম দিন বাহিরের আইসিইউতে রেখে আত্মীয়-স্বজনদের সহযোগিতা নিয়ে ৪৮ হাজার টাকা পরিশোধ করতে হয়েছে। হাসপাতালের পরিচালকের সহযোগিতায় এখন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।'

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর