শিরোনাম
৫ জুলাই, ২০২১ ১৫:০২

লকডাউনের ৫ম দিনে বরিশালে রাস্তায় মানুষের সমাগম বেড়েছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

লকডাউনের ৫ম দিনে বরিশালে রাস্তায় মানুষের সমাগম বেড়েছে

বরিশালে লকডাউনের ৫ম দিনে রাস্তাঘাটে মানুষজনের সমাগম বেড়েছে। ব্যাংক-বীমা খোলা থাকায় ভিড় বেড়েছে। রাস্তায় বেড়েছে রিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত যান চলাচল। আগের ৪ দিনের চেয়ে আজ দোকানপাটও বেশি খুলেছে। অপরদিকে লকডাউন এবং স্বাস্থ্য বিধি বাস্তবায়নে কঠোর ভূমিকায় রয়েছে জেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব এবং পুলিশ। 

লকডাউনের ৫ম দিনে আজ সোমবার অনেকটা পুরনো চেহারায় ফিরেছে বরিশাল নগরী। সকাল থেকে রাস্তায় প্রচুর মানুষ দেখা গেছে। রিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত যান চলাচল।

সাধারণ মানুষ বলছেন, নানা প্রয়োজনে রাস্তায় বের হতে হয়েছে তাদের। এছাড়া খাদ্য সংস্থানের জন্যও রাস্তায় নেমেছেন অনেকে। তবে কিছু কৌতূহলী মানুষ অযথা রাস্তায় বেড়িয়েছেন লকডাউন পরিস্থিতি দেখতে।

এদিকে গত ৪ দিনের চেয়ে আজ দোকানপাট বেশী খুলেছে। জরুরী নয় এমন সব দোকানপাটও খুলতে শুরু করেছে। যদিও রাস্তায় বের হওয়া মানুষ নানাভাবে জিজ্ঞাসাবাদের মুখে পড়ছে প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনীর। 

জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস জানান, জেলা এবং মহানগরীতে লকডাউন ও স্বাস্থ্য বিধি বাস্তবায়নে আজ ২০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। কেউ অযথা রাস্তায় বের হলে কিংবা স্বাস্থ্য বিধি উপেক্ষা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। 

এদিকে গত ৪ দিনের চেয়ে গতকাল নগরীতে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বেড়েছে। সকাল সাড়ে ১১টায় নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে চেকপোস্ট পরিদর্শন করেন র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও নগরীতে টহল জোরদার করেছে র‌্যাব। সেনাবাহিনী এবং বিজিবিও নগরীর বিভিন্ন স্থানে রাস্তায় বের হওয়া মানুষকে নানাভাবে জিজ্ঞাসাবাদ করেছে। জোরদার করেছে টহল। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর