শিরোনাম
৫ জুলাই, ২০২১ ১৬:৫৫

রাজশাহীতে ৪ দিন পর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে ৪ দিন পর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু
রাজশাহীতে চার দিন পর করোনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট ও ল²ীপুর মিন্টু চত্বরসহ আটটি জনবহুল স্পটে আবারও এই টেস্ট শুরু হয়েছে। কিট সংকটের কারণে এই কয়দিন মহানগর এলাকায় র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট বন্ধ ছিল। তবে উপজেলা পর্যায়ে চালু ছিল।
 
সোমবার বেলা সাড়ে ১১টার দিকেও রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে করোনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে লম্বা লাইন লক্ষ্য করা গেছে। কম সময়ে ফলাফল জানা এবং বিনামূল্যে করোনা টেস্ট করাতে পারায় সাধারণ মানুষের মধ্যে পরীক্ষায় আগ্রহ বেড়েছে। গত চারদিন এই টেস্ট বন্ধ থাকায় ভুক্তভোগীদের পিসিআর টেস্টের জন্য বেগ পেতে হয়েছে।  
 
রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, কিট ছিল না। এজন্য ১ জুলাই থেকে মহানগর এলাকায় র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট বন্ধ রাখতে হয়েছিল। তবে শেষ পর্যন্ত উপজেলা পর্যায়ের জন্য সিভিল সার্জন অফিসে মজুদ রাখা কিট থেকে চার হাজার কিট সিটি করপোরেশন এলাকার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। ওই কিট দিয়ে আপাতত র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু করা হয়েছে। এরই মধ্যে কিট এসে পৌঁছালে আর সংকট তৈরি হবে না।
 
রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আনজুমান আরা জানান, কীট সংকটের কারণে তারা চারদিন পরীক্ষা বন্ধ রেখেছিলেন। তবে আবার কীট পাওয়ায় পরীক্ষা শুরু হয়েছে। আপাতত ৮টি স্পটে করা হচ্ছে। এটি কয়েকদিন পর ১২টি স্পটে করা হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর