২১ আগস্ট, ২০২১ ১৬:০৬

বিল্ডিং কোড মানা ছাড়া ট্রেড লাইসেন্স দেয়া হবে না: মেয়র আতিক

অনলাইন ডেস্ক

বিল্ডিং কোড মানা ছাড়া ট্রেড লাইসেন্স দেয়া হবে না: মেয়র আতিক

গণমাধ্যমের সঙ্গে কথা বলছেন মেয়র আতিকুল ইসলাম

রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়ি রোডে অবস্থিত এমিকনের বাণিজ্যিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ও বিমান বাহিনীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

শনিবার দুপুরে আগুন লাগার খবর পেয়ে আগুনে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শনে যান ঢাকা উত্তর সিটি করপোরেশেনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি) মানা ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে কোনো ভবনে ট্রেড লাইসেন্স দেওয়া হবে না বলে জানান মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমাদের এখানে যিনি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আছেন তাকে আমি নির্দেশ দিয়েছি এসব ভবন থেকে যারা লাইসেন্স নেওয়ার জন্য যাবেন, প্রতিটি ভবনের মালিককে বিল্ডিং আইন মেনে ট্রেড লাইসেন্স নিতে হবে। বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড মানা ছাড়া কোনো ভবনে ট্রেড লাইসেন্স দেওয়া হবে না।

তিনি বলেন, এক বিল্ডিয়ের সঙ্গে আরেক বিল্ডিংয়ের মাঝখানে কী ব্যবস্থা থাকবে, অল্টারনেটিভ সিঁড়ি কতটা চওড়া করতে হবে...সব কিছু দেখে বিল্ডিং কোড মানা হলে কেবল ট্রেড লাইসেন্স পাবে, অন্যথায় তারা এটা পাবে না। চেয়ারম্যান বাড়ি এলাকায় যত ট্রেড লাইসেন্স আছে সেগুলো আপতত রিনিউ হবে না বলেও জানান মেয়র।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর