শিরোনাম
২২ আগস্ট, ২০২১ ২২:১২

বরিশালে শিশু আইনের আলোকে পুলিশ কর্মকর্তাদের জন্য খসড়া গাইডলাইন বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


বরিশালে শিশু আইনের আলোকে পুলিশ কর্মকর্তাদের জন্য খসড়া গাইডলাইন বিষয়ক কর্মশালা

বরিশালে ‘শিশু আইন-২০১৩’ এর আলোকে থানার অফিসার ইনচার্জ ও শিশু বিষয়ক পুলিশ কর্মকর্তাদের জন্য খসড়া গাইডলাইনস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১টায় মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। 

কর্মশালায় পুলিশ সদর দপ্তর থেকে প্রেরিত গাইড লাইনস পর্যালোচনা পূর্বক অফিসার ইনচার্জ ও শিশু বিষয়ক পুলিশ কর্মকর্তার করনীয় সম্পর্কে আলোচনা করা হয়। সভায় পুলিশ কমিশনার সংশ্লিষ্ট  সকলকে শিশু আইন-২০১৩ এবং গাইড লাইনস পুঙ্খানুপুঙ্খ অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। 

কর্মশালায় মুখ্য সমন্বয়ক ছিলেন অতিরিক্ত উপ-কমিশনার (ক্রাইম এন্ড অপস)  মো. রাসেল, গেস্ট স্পীকার ছিলেন অতিরিক্ত কমিশনার (বিএমপি ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ এনামুল হক, বরিশাল মহিলা বিষয়ক অধিদপ্তরের চাইল্ড রাইটস ফ্যাসিলিটেটর সুবীর কুমার সাহা, মহানগর প্রবেশন অফিসার শ্যামল সেনগুপ্ত। 

এছাড়া বিএমপির উর্ধতন কর্মকর্তাবৃন্দ সংযুক্ত খসড়া গাইড লাইনসের উপর গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন। কর্মশালায় মেট্রোপলিটনের ৪ থানার অফিসার ইনচার্জ, পুলিশ পরিদর্শক (তদন্ত) ও শিশু বিষয়ক পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর