২৯ অক্টোবর, ২০২১ ১৪:২৩

জবানবন্দি গ্রহণ করতে শয্যাশায়ী মায়ের বাসায় গেলেন বিচারক

অভিযুক্ত দুই সন্তানের বিরুদ্ধে সমন জারি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

জবানবন্দি গ্রহণ করতে শয্যাশায়ী মায়ের বাসায় গেলেন বিচারক

শয্যাশায়ী জাহানুর বেগম।

দুই সন্তানের বিরুদ্ধে ভরণপোষণ ও চিকিৎসা খরচ না দেওয়ার অভিযোগে দায়ের করার মামলার বাদী অসুস্থ বৃদ্ধা জাহানুর বেগমের বাসায় গিয়ে জবানবন্দি গ্রহণ করেছেন বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাসুম বিল্লাহ।

জবানবন্দিতে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় মামলা আমলে নিয়ে অভিযুক্ত দুই সন্তানের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিয়েছেন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। বৃহস্পতিবার ওই বৃদ্ধার বড় সন্তান আব্দুস সবুর হাওলাদারের মাধ্যমে সংশ্লিষ্ট আদালতে এই অভিযোগ দায়ের করেন নগরীর বৈদ্যপাতা এলাকার ভাড়াটিয়া বাসিন্দা জাহানুর বেগম (৭০)।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. চার্চিল জানান, ৭০ বছর বয়সের বিধবা জাহানুর বেগম প্যারালাইজডসহ বিভিন্ন রোগে আক্রান্ত। অভিযোগে তিনি তার অপর দুই সন্তান খুলনার শেখপাড়া পুরাতন মসজিদ রোডের বাসিন্দা মোস্তাফিজুর রহমান (৫০) ও বরিশাল নগরীর ধোপা বাড়ির মোড় এলাকার বাসিন্দা সাবিনা আক্তারকে (৪০) অভিযুক্ত করেন।

মামলায় উল্লেখ করা হয়, বাদীর স্বামী সিরাজুল ইসলাম ২০১৪ সালের ১৪ নভেম্বর মারা যায়। তার স্বামীর খুলনায় রেখে যাওয়া একটি বাড়িতে এক ছেলে মোস্তাফিজুরসহ বসবাস করেন তিনি। জাহানুর ব্রেইন স্ট্রোক, মেরুদণ্ড অচল ও প্যারালাইজডসহ বিভিন্ন রোগে আক্রান্ত হলেও মোস্তাফিজুর চিকিৎসার ব্যয় মেটাতে অপারগ। পরে স্বামীর বাড়ি ছেড়ে বরিশালে এসে অপর দুই সন্তান মো. সবুর ও সাহিদা আক্তার চিকিৎসা ও ভরণপোষণের দায়িত্ব নেয়। তারা তার চিকিৎসায় প্রায় ২৫ লাখ টাকা খরচ করে।

বর্তমানে তারাও আর্থিকভাবে সুবিধাজনক অবস্থায় নেই। অথচ প্রতিদিন তার চিকিৎসায় অর্থের প্রয়োজন। অভিযুক্ত দুই সন্তানের কাছে চিকিৎসা ভরণপোষণ দাবি করলে তারা অপারগতা প্রকাশ করে। বাধ্য হয়ে তিনি খুলনার সম্পত্তি বিক্রি করার উদ্যোগ নেয়। সম্পত্তি কিনতে আগ্রহীরা বরিশালের বাসায় বাদীর সাথে যোগাযোগ করলে অভিযুক্ত সন্তানদ্বয় তার ভাড়া বাসায় গিয়ে খুলনার সম্পত্তি বিক্রি না করতে হুঁশিয়ারি দেয়। এমনকি তাকে ভরণপোষণ এবং চিকিৎসাও দিতে পারবে না বলে সাফ জানিয়ে দেয়।

বাদীর অনুপস্থিতিতে এই অভিযোগ পেয়ে আদালত জবানবন্দি গ্রহণ করতে পারেনি। পরে আদালতের ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ সমাজসেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজকে সাথে নিয়ে বাদীর ভাড়া বাসায় গিয়ে অসুস্থ জাহানুরের জবানবন্দি গ্রহণ করেন। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পেয়ে মামলা আমলে নিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেন আদালত। আগামী ১ ডিসেম্বরের মধ্যে অভিযুক্তদের আদালতে হাজির হওয়ার সমন জারি করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর