১ ফেব্রুয়ারি, ২০২২ ১৩:২১

এসিসিএ ও শিখো’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

অনলাইন ডেস্ক

এসিসিএ ও শিখো’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

এসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্টস (এসিসিএ) এবং এডটেক (এডুকেশনাল টেকনোলজি) অর্গানাইজেশন ও শিখো’র মাঝে একটি সমঝোতা স্মারক গতকাল সোমবার স্বাক্ষরিত হয়েছে।

এ স্মারক অনুযায়ী, এসিসিএ ও শিখো বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য অ্যাকাউন্ট্যান্টসি ও ফাইন্যান্স বিষয়ে আন্তর্জাতিক মানের শিক্ষা লাভের সুযোগ তৈরি করবে। পাশাপাশি শিক্ষার্থীদের ক্যারিয়ারে সাফল্য আনতে একযোগে বিভিন্ন ট্রেনিং ও ডেভেলপমেন্টের উদ্যোগ গ্রহণের পরিকল্পনাও আছে দুই পক্ষের।

তিন বছরের চুক্তিটি প্রতিষ্ঠান দুটির মধ্যে বৈশ্বিক সহযোগিতাকে এগিয়ে নিয়ে যাবে, যেন শিখো এবং এসিসিএ-র মাধ্যমে অ্যাকাউন্ট্যান্ট এবং ট্যাক্স প্রফেশনালরা নিজেদের ক্যারিয়ারে নতুন মাত্রা সংযোজন করতে পারেন।

এসিসিএ বাংলাদেশের হেড অব এডুকেশন ও মেম্বার অ্যাফেয়ার্স প্রমা তাপসী খান বলেন, “দেশের প্রথম ডিজিটাল-ফার্স্ট এডটেক প্রতিষ্ঠান শিখোর সাথে কাজ করতে আমরা আগ্রহী। আশা করছি, একসাথে দেশের শিক্ষার্থীদের মধ্যে ফাইন্যান্স ও অ্যাকাউন্টিং প্রফেশনাল হওয়ার সুযোগ ছড়িয়ে দিতে পারব।

অনুষ্ঠানে এসিসিএ’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার (লার্নিং) শাহ্‌ ওয়ালিউল মনজুর, হেড অব মার্কেটিং আব্দুল্লাহ আল হাসান এবং শিখোর পক্ষ থেকে উপস্থিত ছিলেন শাহীর চৌধুরী, চিফ এক্সিকিউটিভ অফিসার এবং জিশান জাকারিয়া, চিফ অপারেটিং অফিসার।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর