৪ ফেব্রুয়ারি, ২০২২ ১৫:৫৭

বায়তুল মোকাররমের খতিব মাওলানা সালাহউদ্দিনের প্রথম জানাজা সম্পন্ন

অনলাইন ডেস্ক

বায়তুল মোকাররমের খতিব মাওলানা সালাহউদ্দিনের প্রথম জানাজা সম্পন্ন

সংগৃহীত ছবি

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মাওলানা সালাহউদ্দিনের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমে হাজারো মুসুল্লির অংশগ্রহণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নিয়ে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, ‌‘আজ আমাদের জন্য শোকের দিন। জাতীয় মসজিদের খতিব সবার অত্যন্ত প্রিয় মানুষ ছিলেন। তিনি গতকাল মারা গেলেন। আজ তার শেষ বিদায়। সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানাচ্ছি। তার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা ও পরিবারের প্রতি সমবেদনা জানাই।’

তার জানাজায় অংশ নেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস।

গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাওলানা সালাহউদ্দিন। তার বড় শ্যালক হাবিবুর রহমান গতকাল জানান, বায়তুল মোকাররম মসজিদে জুমার নামাজের পর প্রথম জানাজা শেষে জিগাতলায় দ্বিতীয় জানাজা ও মিরপুরে তৃতীয় জানাজা শেষে তাকে দাফন করা হবে। মরহুম সালাহউদ্দিনের অসিয়ত অনুযায়ী মিরপুর এলাকায় তার একজন পীরের পাশে দাফন করা হবে বলে জানান হাবিবুর রহমান।

মাওলানা সালাহউদ্দিন দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি এক ছেলে ও তিন মেয়ে, স্ত্রীসহ অসংখ্য ভক্ত, অনুরাগী রেখে গেছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর