৪ মার্চ, ২০২২ ১৫:১৫

উৎসবমুখর পরিবেশে দ্বিতীয়বারের মতো বরিশাল ম্যারাথন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

উৎসবমুখর পরিবেশে দ্বিতীয়বারের মতো বরিশাল ম্যারাথন অনুষ্ঠিত

বরিশালে উৎসবমুখর পরিবেশে দ্বিতীয়বারের মতো বরিশাল ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। দেশের বিভিন্ন এলাকার প্রায় সাড়ে ৪০০ পেশাদার ও সৌখিন দৌড়বিদ এই ম্যারাথনে অংশ নেয়। একজন মানুষকে সুস্থ শরীরে বেঁচে থাকতে ম্যারাথন অনেক গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন আয়োজকরা। 

‘সামাজিক সম্প্রীতি, মানবতার ভিত্তি’ শ্লোগানে অনুষ্ঠিত হয় দ্বিতীয় বরিশাল ম্যারাথন। শুক্রবার ভোর সাড়ে ৫টায় ব্রজমোহন (বিএম) কলেজের প্রথম গেটে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার নজরুল ইসলাম। ৪টি ক্যাটাগরি যথাক্রমে হাফ ম্যারাথন, পাওয়ার রান, ড্রিম রান ও চ্যারিটি ম্যারাথনে দেশের বিভিন্ন জেলার সাড়ে ৪০০ দৌড়বিদ অংশ নেয়। 

উৎসব মুখর পরিবেশে বিভিন্ন বয়সের নারী-পুরুষরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। তারা বলেন, শরীর সুস্থ রাখতে নিয়মিত ব্যায়াম করা জরুরি। দৌড় মানুষের শরীরের সুস্থতা বজায় রাখার পাশাপাশি মানসিক বিকাশ ঘটায়। 

বিএম কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু উদ্যান ও লাকুটিয়া সড়ক হয়ে ফের বিএম কলেজে গিয়ে এই ম্যারাথন দৌড় শেষ হয়। পরে অংশগ্রহণকারী প্রত্যেককে মেডেল ও বিজয়ীদের বিশেষ পুরস্কার দেয়া হয়।

আয়োজক সংগঠন কসমিক কালচারের সাধারণ সম্পাদক যোয়েল কর্মকার জানান, আন্তর্জাতিকভাবে এই ম্যারাথন স্বীকৃতি পেয়েছে। এই উদ্যোগ সামনে এগিয়ে নিতে কাজ করে যাবেন তারা। বরিশালে দ্বিতীয়বারের মতো সুষ্ঠু সুন্দর পরিবেশে এই ম্যারাথন সম্পন্ন করতে পেরে খুশী আয়োজকরা। 

বরিশালে এর আগে ২০২০ সালের ফেব্রুয়ারিতে বরিশালে প্রথমবারের মতো ম্যারাথন অনুষ্ঠিত হয়। ওই সময় ১৩০ জন প্রতিযোগী অংশ নেয়। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর